Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে ২ শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

প্রকাশিত: ৯ নভেম্বার ২০২১, ০৯:৩৮

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সূর্য সেন হলে ২ শিক্ষার্থীকে রাতভর শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। হলের সিট ছেড়ে না দিলে ওই দুই শিক্ষার্থীকে মেরে ফেলারও হুমকি দিয়েছে ছাত্রলীগ নেতারা। রবিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে

জানা গেছে, নৃবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী ও সূর্যসেন হল ছাত্র সংসদের সাবেক সদস্য মো. আরিফুল ইসলাম এবং থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী তরিকুল ইসলামকে তাদের সিনিয়ররা ঠুনকো অভিযোগে রুমে ডেকে নিয়ে রাতভর শারীরিকভাবে নির্যাতন ও হেনস্থা করে। উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সিফাতউল্লাহ সিফাত ও তার সহপাঠী ইংলিশ ফর স্পিকারস অব আদার ল্যাঙ্গুয়েজস বিভাগের শিক্ষার্থী মাহমুদুর রহমান অর্পণ এ ঘটনায় সঙ্গে জড়িত রয়েছে।

নির্যাতনের শিকার আরিফুল ইসলাম জানিয়েছেন, রাত ১টায় আমার এক ইয়ার সিনিয়র মাহমুদ অর্পন আর সিফাত উল্লাহ আমার ফোনে কল দেন। ঘুমের কারণে ফোন রিসিভ করতে না পারায় রুমে এসে তাদের রুমে যেতে বলে। পরে আমি ও তরিকুল রাত আড়াইটার দিকে তাদের রুমে (৩৫১) গেলে সিফাতউল্লাহ ও অপর্ণ আমাদের মারধর করে।

নির্যাতনের কারণ জানতে চাইলে ভুক্তভোগী ওই শিক্ষার্থী জানান, তাদের জুনিয়র হয়েও হল সংসদের সদস্য নির্বাচিত হওয়ায় এক ধরণের ক্ষোভ ছিল। সেই ক্ষোভ থেকে এবং রাজনৈতিক মিছিল মিটিংয়ে নিষ্ক্রিয়তার অভিযোগ এনেই পরিকল্পিতভাবে তাদের উপরে নির্যাতন চালায়।

এ বিষয়ে হল প্রভোস্ট প্রক্টর কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে তিনি জানান। তবে দফায় দফায় চেষ্টা করেও অভিযুক্ত কাউকে ফোনে পাওয়া যায়নি। অভিযোগের বিষয়ে কি ব্যবস্থা নেয়া হয়েছে জানার জন্য হল প্রভোস্ট ও প্রক্টরের কাছে ফোন দিলে তারাও ফোন ধরেননি।

অভিযুক্তদের নেতা হলের উপ-সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও আসন্ন হল কমিটির পদপ্রত্যাশী ইমরান সাগর বলেন, ব্যক্তিগত সমস্যা নিয়ে এ ঘটনা ঘটেছে। এতে একজন আরেকজনের গায়ে হাত তোলার অভিযোগ উঠেছে। শারীরিকভাবে নির্যাতন প্রমাণিত হলে প্রশাসন যে সিদ্ধান্ত নেবে তা মেনে নেব এবং বাস্তবায়নে সহযোগিতা করব।

ঢাকা, ০৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ