Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে ছাত্রলীগ নেতাকে ‘পিটিয়ে রক্তাক্ত’

প্রকাশিত: ৩০ অক্টোবার ২০২১, ২১:৩৫

ঢাবি লাইভ: বাংলাদেশ ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে ৩০তম সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি করার দাবিতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লেখালেখি করায় এক ছাত্রলীগ নেতাকে পিটিয়ে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি সংলগ্ন ডাসের সামনে এ ঘটনা ঘটে।

আহত ছাত্রলীগ নেতার নাম আব্দুল্লাহ আল হাদী মুন্না। তিনি সিলেট জেলা শাখার পদপ্রত্যাশী ও সিলেটের কানাইঘাট সরকারি কলেজ শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, ছাত্রলীগ নেতা মুন্না ডাসের সামনে দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের যুগ্ম-সাধারণ সম্পাদক আমির হামজা, জগন্নাথ হল শাখা ছাত্রলীগের কর্মী পলাশ, ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের কর্মী রুদ্রিক রাব্বিসহ ১০-১৫ জন নেতা-কর্মী লাঠিসোঁটা নিয়ে মুন্নার ওপর হামলা করেন। লাঠির আঘাতে মুন্নার মাথা ফেটে গেলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে হামলাকারীরা দ্রুত সেখান থেকে সরে যান।

হামলার সময় হামলাকারীরা মুন্নার কাছে থাকা টাকা ও মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টাও করেন বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

আহত ছাত্রলীগ নেতা মুন্না বলেন, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় আমি আদর্শিক জায়গা থেকে সম্মেলনের দাবিতে সামাজিক যোগাযোগমাধ্যমে লেখালেখি করি। গত ২৭ অক্টোবর মধুর ক্যান্টিনে জহুরুল হক হলের যুগ্ম সাধারণ সম্পাদক আমির হামজা আমার শার্টের কলারে ধরে সম্মেলন নিয়ে লেখালেখি না করতে বলে এবং হুমকি দেয়। আমি ছাত্রলীগ সভাপতির কাছে অভিযোগ জানালেও তিনি কোনো ব্যবস্থা নেননি।

হামলার বিষয়ে তিনি বলেন, আমি ডাসের সামনে দাঁড়িয়ে ছিলাম। এসময় ছাত্রলীগ নেতা আমির হামজা ও রৌদ্রিক রাব্বির নেতৃত্বে ১০-১৫ জন আমার ওপর ঝাঁপিয়ে পড়ে আমাকে মারতে থাকে। রড, লাঠি দিয়ে মাথায় আঘাত করে। আমার মাথা ফেঁটে রক্ত বের হতে থাকে। আমাকে কিল, ঘুষি, লাথি মারতে থাকে। তখন আমার পাশে কেউ ছিল না। আমি মাটিতে লুটিয়ে পড়ি। মনে হচ্ছিল আমার এখনই মৃত্যু হবে।

এ ঘটনায় বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি সোহান খান বলেন, আমরা এ ধরনের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বাংলাদেশ ছাত্রলীগের নেতা-কর্মীরা সব সময় অন্যায়ের প্রতিবাদ করে। এটা ছাত্রলীগের ঐতিহ্য। কিন্তু জয়-লেখক ছাত্রলীগকে তাদের পকেট সংগঠন বানিয়েছে। আমরা আওয়ামী লীগ নেতাদের কাছে এ হামলার বিচার দাবি করছি। মাননীয় প্রধানমন্ত্রী এ ঘটনার বিচার করবেন বলে আমরা আশাবাদী।

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে একাধিকবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

ঢাকা, ৩০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ