Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সীমানা প্রাচীর নির্মাণে জবি ও কিংডম গ্রুপের চুক্তি স্বাক্ষরিত

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বার ২০২১, ০৩:২৮

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) নতুন ক্যাম্পাসের সীমানা প্রাচীর নির্মাণের জন্য ঠিকাদার প্রতিষ্ঠান কিংডম গ্রুপের সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বুধবার (২২ সেপ্টেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয় নতুন ক্যাম্পাস স্থাপন: ভূমি অধিগ্রহণ এবং উন্নয়ন শীর্ষক প্রকল্পের অধীনে কেরানীগঞ্জে নতুন ক্যাম্পাস এর ২০০ একর জমির সীমানা প্রাচীর নির্মাণের জন্য প্রকল্প ও ঠিকাদার প্রতিষ্ঠনের মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান উপাচার্যের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এবং ভিসি (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. কামালউদ্দীন আহমদ এর উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নতুন ক্যাম্পাস স্থাপনের প্রকল্প পরিচালক প্রকোশলী মোঃ সাহাদাত হোসেন এবং ঠিকাদার প্রতিষ্ঠান কিংডম গ্রুপের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক জনাব মোহাম্মদ নুসরত হোসেন চুক্তিতে স্বাক্ষর করেন।

এ বিষয়ে বিস্তারিত জানতে চাইলে কিংডম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নুসরত হোসেন বলেন, আমরা দেশের নামকরা একটি বিশ্ববিদ্যালয়ের সাথে কাজ করার সুযোগ পেয়েছি। টেন্ডার নিয়ে কোন সমস্যা হয়নি। আমরা প্রস্তুতি গ্রহণ করে ৭ দিনের মধ্যেই কাজ শুরু করে দিব এবং আশাবাদী নির্দিষ্ট মেয়াদ ১ বছরের মধ্যেই কাজ শেষ করতে পারবো।

এ বিষয়ে ট্রেজারার এবং ভিসি (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. কামালউদ্দীন আহমদ বলেন, ভিসি স্যার ছুটিতে থাকায় আমরা আগেই চুক্তিটি করে ফেলেছি। কারণ, কাজ শুরুর পূর্বে তো কিছু ফর্মালিটিস থাকে সেগুলো শেষ করবো।

কত টাকার বাজেট হয়েছে জানতে চাইলে তিনি বলেন, প্রায় ত্রিশ কোটি বাজেট হয়েছে কিংডম গ্রুপের সাথে৷ আশা করি ভিসি স্যার ফিরলে অক্টোবরের মাঝামাঝি সময়ে কাজ শুরু করতে পারবো।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রক্টর, প্রধান প্রকৌশলী এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় নতুন ক্যাম্পাস স্থাপন: ভূমি অধিগ্রহণ এবং উন্নয়ন শীর্ষক প্রকল্পের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস স্থাপনে অধিকৃত ২০০ একর জমিতে প্রায় পৌনে ৫ হাজার মিটার সীমানা প্রাচীর নির্মাণের জন্য প্রায় ৩০ কোটি টাকার ই-টেন্ডার ছাড়া হয়েছিল।

ঢাকা, ২২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআইএস//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ