Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২২শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ব্যক্তিগত কাজে সরকারী গাড়ির ব্যবহার শেকৃবি প্রক্টরের

প্রকাশিত: ৭ জানুয়ারী ২০২১, ০০:৩৬

শেকৃবি লাইভঃ সরকারি গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহার করার নিষেধাজ্ঞা থাকলেও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) গাড়ি ব্যক্তিগত ও পারিবারিক কাজে ব্যবহারের অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়টির প্রক্টর অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেনের বিরুদ্ধে।

প্রক্টর হিসেবে শুধু বিশ্ববিদ্যালয়ের জরুরী কিংবা সংকটময় বিশেষ মুহূর্তে গাড়ি ব্যবহারের নিয়ম থাকলেও তার বিরুদ্ধে মোহাম্মদপুর-বসিলায় নিজস্ব বাড়ি নির্মানের যাবতীয় কাজে বিশ্ববিদ্যালয়ের ড্রাইভারসহ একটি গাড়ি সকাল থেকে রাত পর্যন্ত সার্বক্ষনিক ব্যবহার করার অভিযোগ উঠেছে। গাড়ির নাম্বার ঢাকা মেট্রো গ-১৫-৯৪৬৮(কার)।

জানা যায়, প্রক্টরের জন্য নির্দিষ্ট কোনো গাড়ি নেই। তবে শুধু প্রক্টোরিয়াল কাজে যেকোনো সময় গাড়ি করতে পারলেও ব্যাক্তিগত বা পারিবারিক কাজে বিশ্ববিদ্যালয়ের কোনো গাড়ি সরকারি খরচে ব্যবহার করার কোনো নিয়ম নেই।

এ ব্যপারে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের দ্বায়িত্বে থাকা ইঞ্জিনিয়ার মোমেনুল আহসানের সাথে যোগাযোগ করা হলে তিনি কথা বলতে ভীতসন্ত্রস্ত বোধ করেন। প্রক্টর উক্ত গাড়ি ব্যবহার করেন কিনা জানতে চাইলে তিনি ভীতসন্ত্রস্ত হয়ে বলেন এখন আমি বলতে পারবোনা।

এরপর বিশ্ববিদ্যালয়টির প্রক্টর অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেনকে উক্ত গাড়ি ব্যক্তিগতভাবে ব্যবহারের বিষয়ে জানতে চাইলে তিনি এর সত্যতা স্বীকার করে ক্যাম্পাসলাইভ২৪কে জানান, আমাদের এর আগের প্রক্টর মিজান সাহেব ব্যবহার করেছেন তাই আমিও করি। আমি যে শুধু ব্যবহার করি তা না। বংশানুক্রমে আমি এ গাড়িটা পেয়েছি। এছাড়া অন্যান্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টররাও তো ব্যবহার করেন। তাই মাঝে মধ্যে বাইরে থাকলে আমাকেও ব্যবহার করতে হয়।

এ ব্যাপারে এর আগের প্রক্টর ড. মো মিজানের কাছে জানতে চাইলে তিনি ক্যাম্পাসলাইভ২৪কে জানান, আমি শুধুমাত্র টহলের কাজে ব্যবহার করতাম। আমি কখনোই সার্বক্ষনিক ব্যবহার করতাম না। আর বর্তমান প্রক্টর নিজের ভুল ঢাকতে এসব বলে বেড়াচ্ছেন।

উল্লেখ্য, উক্ত গাড়ির ড্রাইভার দুঃখ প্রকাশ করে বলেন এর আগের স্যারদেরও গাড়ি চালিয়েছি এতটা কষ্ট পাইনি কখনো। উনার কাজে গেলে অনেক সময় না খেয়ে থাকতে হয় স্যার বলেনও না খেয়েছি কিনা।

ঢাকা, ০৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফএ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ