Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইনটেলিজেন্টসিয়া স্কুল অ্যান্ড কলেজ: ''নতুন বইয়ে বছর শুরু শিক্ষার্থীদের''

প্রকাশিত: ৩ জানুয়ারী ২০২১, ০৭:১৬

লাইভ প্রতিবেদক: নতুন বছরের প্রথম দিনেই সারা দেশে বই উৎসব শুরু হয়েছে। দেশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মতো ঢাকা রামপুরার বনশ্রীতে অবস্থিত ডিজিটালাইজড মডেল শিক্ষা প্রতিষ্ঠান 'ইনটেলিজেন্টসিয়া স্কুল অ্যান্ড কলেজ' উৎসবমুখর পরিবেশে স্বাস্থ্য বিধি মেনে এবং সামাজিক দূরুত্ব বজায় রেখে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করেছে।

গত শুক্রবার (১ জানুয়ারি, ২০২১) সকাল ১০টায় প্রতিষ্ঠানটির উপাধ্যক্ষ আবু আবদুল্লাহ মু. বায়জিদ শিক্ষার্থীদের হাতে এসব নতুন বই তুলে দেন। এসময় স্কুলের অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। উৎসব মুখর পরিবেশে বছরের প্রথম দিনেই নতুন বই পেয়ে উল্লসিত অত্র প্রতিষ্ঠানের শতশত শিক্ষার্

২০২১ সালে সারাদেশের বিদ্যালয় পড়ুয়া সোয়া চার কোটির বেশি শিক্ষার্থী নতুন বই পায়। বছরের শুরুর দিনে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যের পাঠ্যবই তুলে দেয়ার এই কর্মসূচির নাম দেয়া হয়েছে বই উৎসব দিবস।

এনসিটিবির সহযোগিতায় টানা ১০ বছর ধরে বিনামূল্যে পাঠ্যবই প্রদানের কার্যক্রম পরিচালনা করে আসছে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।
২০১০ সাল থেকে সরকার প্রাক-প্রাথমিক, প্রাথমিক, ইবতেদায়ি, মাধ্যমিক, দাখিল, দাখিল (ভোকেশনাল) ও এসএসসি (ভোকেশনাল) স্তরে বিনামূল্যে পাঠ্যবই দিচ্ছে।

ঢাকা, ০২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ