Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বশেমুরবিপ্রবিতে কম্পিউটার চুরি, দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি

প্রকাশিত: ২৭ আগষ্ট ২০২০, ০৫:৫৫

বশেমুরবিপ্রবি লাইভ: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ৪৯টি কম্পিউটার চুরির ঘটনাকে কেন্দ্র করে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করা হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেন।

এ সময় তারা শিক্ষকদের সাথে অসদাচরণ ও হুমকির বিচার চেয়ে নজরুল ইসলাম হিরার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের ভিসি (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো. শাহজাহান এর কাছে স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা শিক্ষকদের হুমকি দেয়ার বিচার নিশ্চিত করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে কম্পিউটার চুরির মূলহোতাদেরও বিচারের আওতায় আনার দাবি জানান।

অন্যদিকে একই সময় কম্পিউটার চুরির বিষয়ে গঠিত তদন্ত কমিটি থেকে বাদ দেওয়ায় বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার নজরুল ইসলাম হিরা সংবাদ সম্মেলন করেছেন। সরকারি বঙ্গবন্ধু কলেজের ছাত্র মিলনায়তনে সহকারী রেজিস্ট্রার নজরুল ইসলাম হিরার পক্ষ থেকে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধু কলেজের বিগত আমলের বেশ কয়েকজন ভিপি-জিএস-রা অংশ নেন। মূলত সহকারী রেজিস্ট্রার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিলেও তার পক্ষে লিখিত বক্তব্য দেন সাবেক ভিপি আতিকুর রহমান পিটু।

প্রসঙ্গত, বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ঈদুল আজহার ছুটিতে ৪৯টি কম্পিউটার চুরি হয়। এ চুরির ঘটনায় বশেমুরবিপ্রবির শিক্ষার্থী মাসরুল ইসলাম পনিসহ মোট সাতজনকে আটক করেছে পুলিশ।


ঢাকা, ২৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ