Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২২শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বশেমুরবিপ্রবিতে কম্পিউটার চুরি: তদন্ত কমিটিতে আরো ২ জনকে অন্তর্ভুক্ত

প্রকাশিত: ২৪ আগষ্ট ২০২০, ০২:৪৮

বশেমুরবিপ্রবি লাইভ: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কম্পিউটার চুরির ঘটনায় গঠিত তদন্ত কমিটিতে নতুন ২ জন সদস্যকে অন্তর্ভুক্ত করা হয়েছে। সাত সদস্যের গঠিত তদন্ত কমিটি থেকে ১ জনকে অব্যহতি ও ১ জন সদস্য পদত্যাগ করেন। পরে ওই তদন্ত কমিটিতে নতুন ২ জন সদস্যকে অন্তর্ভুক্ত করা হয়।

রবিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ে ঈদ-উল-আযহার ছুটি থাকাকালীন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে কম্পিউটার/কম্পিউটার যন্ত্রাংশ চুরি যাওয়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটির দুই সদস্যের পদত্যাগ গৃহিত হয়। পরে নিম্নোক্ত ব্যক্তিবর্গকে উক্ত কমিটির সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হলো। তাঁরা হলেন- ড. মো: শরাফত আলী, শিক্ষার্থী উপদেষ্টা, বশেমুরবিপ্রবি ও তুহিন মাহমুদ, উপ-পরিচালক (পউও), বশেমুরবিপ্রবি।

ইতিপূর্বে কম্পিউটার চুরি ঘটনার গঠিত তদন্ত কমিটির সদস্য থেকে বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার মোঃ নজরুল ইসলামকে গত ১৯ আগস্ট অব্যহতি দেয়া হয়। তদন্ত কমিটির আরেক সদস্য বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী এসএম এস্কান্দার আলী গত ২০ আগস্ট পদত্যাগ করেন।

প্রসঙ্গত, বশেমুরবিপ্রবির ৪৯টি কম্পিউটার চুরির ঘটনা খতিয়ে দেখতে গত ১০ আগস্ট আইন অনুষদের ডিন মো. আব্দুল কুদ্দুস মিয়াকে প্রধান করে বিশ্ববিদ্যালয় প্রশাসন সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। এই ঘটনায় এখন পর্যন্ত ৭ জনকে আটক ও জিজ্ঞাসাবাদ করে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

ঢাকা, ২৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ