Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শিক্ষার্থীদের নিয়ে জবি ভিসির বিতর্কিত মন্তব্য, ফেসবুকে তোলপাড়

প্রকাশিত: ১২ জুন ২০২০, ০০:২৯

জবি লাইভঃ চলমান করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের বাসা ভাড়া সংকট নিরসন প্রশ্নে শিক্ষার্থীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভিসি ড. মীজানুর রহমান। বিতর্কিত এই মন্তব্যে সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে নিতে ইতোমধ্যে তোলপাড় শুরু হয়ে গিয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেস ভাড়ার সমস্যা সমাধান ও শিক্ষার্থীদের ‘সম্পূরক শিক্ষাবৃত্তির দাবি’ বিষয়ে বুধবার রাতে মোবাইলে এক সংবাদকর্মী জানতে চাইলে ভিসি ড. মীজানুর রহমান জানান, 'আমি মনে হয় সব থেকে গরীবের বাচ্চাদের নিয়ে এসে ভর্তি করেছি। তোমরা এতো মিসকিন, নিজেদের আত্মমর্যাদা পর্যন্ত নেই।

আমি কি বিজ্ঞাপন দিয়েছিলাম যে, দরিদ্রদের ভর্তি করা হয়। এটা কি দরিদ্রদের এতিমখানা, মাদ্রাসা? তোমাদের বিয়ে হবে না। বিয়ে করতে গেলে বলবে, গরীবের বাচ্চা সব তোমরা।'

শিক্ষার্থীদের নিয়ে ভিসি ড. মীজানুর রহমানের এমন মন্তব্যের একটি অডিও কল রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অনেকে সমালোচনাও করছেন।

তবে এ কল রেকর্ডের বিষয়ে বৃহস্পতিবার বিকেলে ড. মীজানুর রহমান জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে তার কথা নিয়ে যেভাবে আলোচনা করা হচ্ছে, আসলে তিনি কথাগুলো ওভাবে বলেননি। বিতর্ক সৃষ্টি করার জন্য কথাগুলোর আগে পরের অংশ তুলে না ধরে, খণ্ডিত অংশ তুলে ধরে হয়েছে।

তিনি আরও জানান, করোনা সংকটে আপাতত আমাদের বেঁচে থাকাটাই গুরুত্বপূর্ণ। করোনা ভাইরাসের কারণে অর্থনীতিতে একটি সংকট তৈরি হয়েছে। এর প্রভাব সর্বত্র। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি অংশ নিজেদের খরচ নিজেরা উপার্জন করে চালায়।

করোনার কারণে সেটি বন্ধ। এসব শিক্ষার্থীরা তাদের মেস ভাড়া থেকে অনেক কিছুই পরিশোধ করতে পারছে না। তারা শিক্ষাজীবন অসমাপ্ত রেখে যেন ঝরে না পরে তার জন্য আমাদের ব্যবস্থা নিতে হবে। আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তালিকা অনুযায়ী সহযোগিতা করব।

ঢাকা, ১১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ