Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে ছিনতাই বন্ধে গোলাম রব্বনীর উদ্যোগ

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০৭:১৯

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় ছিনতাই ঘটনাকে কেন্দ্র করে ডাকসুর জিএস গোলাম রাব্বানী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। যেখানে তিনি ছিনতাই বেড়ে যাওয়াকে অত্যন্ত দুঃখজনক বলে মন্তব্য করেছেন।

একই সঙ্গে ক্যাম্পাসকে ছিনতাইকারী মুক্ত করতে এবং শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ডাকসু কাজ করবে বলে জানান গোলাম রাব্বানী।

পাঠকদের স্বার্থে গোলাম রাব্বানীর পোস্টটি নিচে দেওয়া হলো। "বিষয়টা অত্যন্ত দুঃখজনক এবং লজ্জার! ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছিনতাইচক্রের উপদ্রব বেড়েই চলেছে, যার দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং আমরা কোনভাবেই এড়াতে পারি না।

অধিকাংশ ক্ষেত্রেই বিশ্ববিদ্যালয় সংলগ্ন আশেপাশের এলাকার সংঘবদ্ধ বহিরাগত বখাটেরা ছিনতাইয়ে জড়িত থাকে। অনেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে মিথ্যা পরিচয় ব্যবহার করে এসব অপকর্ম করছে, আবার কিছু ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের বিপথগামী কিছু শিক্ষার্থীর যোগসাজসেও ছিনতাইয়ের ঘটনা ঘটছে বলে প্রমাণ মিলেছে।

এমতাবস্থায় ক্যাম্পাস এলাকার সকল গেটে নিরাপত্তা বার স্থাপন, প্রহরী মোতায়েন, গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সিসিটিভি ক্যামেরা স্থাপন, প্রক্টরিয়াল টহল বৃদ্ধিসহ সার্বিক নিরাপত্তা জোরদারে ডাকসু বারবার তাগিদ দিলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঠিকঠাক টনক নড়ছে না।

প্রাণের ক্যাম্পাসকে ছিনতাইকারী মুক্ত করতে এবং শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ডাকসু কার্যকর সুপারিশপ্রেরণসহ বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে অত্যন্ত দৃঢ়তার সাথে কাজ করবে এবং দোষীদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ নিশ্চিত করবে বলে প্রত্যয় ব্যক্ত করছে।

ছিনতাই বন্ধে এ সংক্রান্ত যেকোনো তথ্য দিয়ে সহায়তা করার বিনীত অনুরোধ করা হলো "
এরপর তিনি একটি নাম্বার দিয়ে ঔই নাম্বারে যোগাযোগ করতে বলেন। নম্বারটি হলো 01711-063936

ঢাকা, ২২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ