Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাকার কবি নজরুল সরকারি কলেজে শহীদ দিবস পালিত

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারী ২০২০, ০৮:৫১

কনসক লাইভঃ রাজধানীর ঐতিহ্যবাহী কবি নজরুল সরকারি কলেজে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এ উপলক্ষে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ভোরে কবি নজরুল সরকারি কলেজে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। পরে কলেজ প্রাঙ্গণ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনে একটি বর্ণাঢ্য র‌্যালি কলেজের প্রধান ফটকের সামনের ও ক্যাম্পাসের নানা স্থানে প্রদক্ষিণ করে।

কবি নজরুল সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড.খালেদা নাসরিনের নেতৃত্বে র‌্যালিতে অংশগ্রহণ করেন শিক্ষক-শিক্ষিকা,শাখা ছাত্রলীগ, সাংবাদিক সমিতি, কর্মকর্তা কর্মচারী সহ কয়েক শতাধিক ছাত্র-ছাত্রী।

র‌্যালিশেষে কবি নজরুল সরকারি কলেজ ক্যাম্পাসে নির্মিত শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করেন অধ্যক্ষ-শিক্ষক , সকল বিভাগের শিক্ষক শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী,শাখা ছাত্রলীগ,সাংবাদিক সমিতি,সহ নানা সংগঠনগুলো।

জাতীয় কর্মসূচির অংশ হিসেবে দিবসটি উদযাপনের জন্য আয়োজন করা হয় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী। কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশনা ও শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে শুরু হয় আলোচনা অনুষ্ঠান ।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর ড.খালেদা নাসরিন, বিশেষ অতিথি অধ্যাপক আকবর হোসাইন সম্পাদক শিক্ষক পরিষদ কবি নজরুল সরকারি কলেজ।
এছাড়া অনুষ্ঠানে পরিবেশিত হয় একুশের গান ও কবিতা আবৃত্তি। যা পরিবেশন করে কলেজের বাংলা বিভাগের একদল সাংস্কৃতিক প্রেমী শিক্ষার্থীরা।

সমাপনী বক্তব্য রাখেন শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড.হাফিজ উদ্দিন ভূইয়া। উল্লেখ্য যে গত ১৯ ফেব্রুয়ারী তারিখে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলা রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করা বিজয়ীেদরকে পুরস্কার বিতরণ করা হয়। যেখানে ' ক'গ্রপে প্রথম স্থান অর্জন করে একাদশ করে সোলায়মান 'খ' গ্রুপে প্রথম স্থান অধিকার করেন তাজুল ইসলাম।

ঢাকা, ২১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ