Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রস্তুতি শেষ: রাত ১২টা ১ মিনিট বাজলেই শুরু হবে পুষ্পস্তবক

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারী ২০২০, ০২:২৫

ঢাবি লাইভঃ ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য প্রস্তুত কেন্দ্রীয় শহীদ মিনার। রাত ১২টা ১মিনিট বাজলেই ফুল হাতে জনতার ঢল নামবে শহীদ মিনারে। মানুষের শ্রদ্ধা আর ভালোাবাসায় সিক্ত হবেন ভাষা আন্দোলনে প্রাণ উৎসর্গকারী শহীদেরা।

বৃহস্পতিবার শহীদ মিনার এলাকা ঘুরে দেখা যায়, সবধরনের প্রস্তুতিমূলক কাজ প্রায় শেষ। বেদিতে সুন্দরভাবে রং করা হয়েছে, রাস্তার পাশের দেয়ালগুলোতে আঁকা হয়েছে আলপনা।

আইন শৃঙ্খলা বাহিনীর কড়া নজরে রয়েছে শহীদ মিনারের পুরোএলাকা। পুরো এলাকাটি নিয়ে আসা হয়েছে সিসিটিভি ক্যামেরার আন্ডারে। পুরো এলাকাটি নিয়ন্ত্রণে রেখেছেন আইনশৃঙ্খলা বাহিনী।

দেয়াল চিত্র

শিল্পীর তুলিতে দেয়ালে ফুটিয়ে তোলা হয়েছে অমর একুশের গান, কবিতা, স্লোগান এবং বিখ্যাত উক্তি। সেগুলোর মধ্যে রয়েছে আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী; আমি বাঙালি,বাংলা আমার দেশ, বাংলা আমার ভাষা; মাতৃভাষায় যায় শ্রদ্ধা নেই সে মানুষ নহে ;একুশ মানে মাথা নত নয় ইত্যাদি। অংকন করা হয়েছে ভাষা শহীদের স্থির চিত্র।

দেয়াল চিত্র

এর আগে গতকাল শহীদ মিনারের সার্বিক প্রস্তুতির কথা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যলয়ের ভিসি প্রফেসর ড মো আখতারুজ্জামান। তিনি বলেন, 'আমরা অমর একুশে পালনের চূড়ান্ত পর্যায়ে আছি। সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সকল শ্রেণীপেশার মানুষ যেন নিরাপত্তার সাথে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পারেন সে লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন, ছাত্র-শিক্ষক, সংস্কৃতি ও আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ প্রয়াসে আয়োজনের প্রস্তুতি, শৃঙ্খলা ও নিরাপত্তার বিষয়গুলো নিশ্চিত করা হয়েছে।'

দেয়াল চিত্র

এ সময় ঢাবি ভিসি রুট-ম্যাপ অনুসরণ করে শহীদ মিনারে আসাসহ সার্বিক সহযোগিতার জন্য সকলের প্রতি আহবান জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রাব্বানী বলেন, শহীদ মিনারের পুরো এলাকাটি জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। সারা দেশের মানুষ যেন ভাষা শহীদের প্রতি সর্বোচ্চ সম্মানের সহিত পুষ্পস্তবক করতে পারে।

ঢাকা, ২০ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ