Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে পুরস্কার বিতরণী অনুষ্ঠান

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারী ২০২০, ০৯:৩৫

এনএসইউ লাইভঃ বেসরকারী পর্যায়ে উচ্চ শিক্ষার পথপ্রদর্শক, দেশের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় এবং বেসরকারী বিশ্ববিদ্যালয়ের মধ্যে র‌্যাংকিং এ প্রথম স্থান অর্জনকারী নর্থ সাউথ ইউনিভার্সিটির এথলেটিক্স ক্লাব গতকাল “এনএসইউ আন্তঃ বেসরকারী বিশ্ববিদ্যালয় স্পোর্টস কার্নিভাল ২০২০” এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে।

এটি উল্লেখযোগ্য যে, বাংলাদেশে এই প্রথমবারের মত নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় আয়োজন করেছে দেশের ৯৩ টি বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং ৫ টি খেলা (ক্রিকেট, ফুটবল, টেবিল-টেনিস, বাস্কেটবল এবং ব্যাডমিন্টন) নিয়ে আন্তঃ বেসরকারি বিশ্ববিদ্যালয় স্পোর্টস কার্নিভাল ২০২০। যা ইতিমধ্যেই দেশের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যেই আলোড়ন সৃষ্টি করেছে।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ভিসি প্রফেসর আতিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, জনাব ফরহাদ হোসেন, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন এর নির্বাহী পরিচালক উদয় হাকিম।

ফরহাদ হোসেন, এমপি বলেন, স্বাস্থ্য সমস্ত সুখের মূল। জীবনে হাসিখুশি থাকতে আমাদের সবসময় ফিট থাকতে হবে। আমাদের জীবনকে খুব সুখী ও সুন্দর রাখতে খেলাধুলার খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তিনি শিক্ষার্থীদের মানসিক ও শারীরিকভাবে সুস্থ থাকার জন্য অধ্যয়ন ও গবেষণার পাশাপাশি খেলাধুলায় অংশ নেওয়ার পরামর্শ দেন।

এসময় তিনি বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে এ জাতীয় অনুষ্ঠানের ব্যবস্থা করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং এনএসইউ অ্যাথলেটিক্স ক্লাবকে প্রায়শই এ জাতীয় অনুষ্ঠান করার আহ্বান জানান।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ বলেন, আমাদের মানসিক ও শারীরিক সুস্থতা সমান ভাবে গুরুত্বপূর্ণ। নর্থ সাউথ ইউনিভার্সিটি তার শিক্ষার্থীদের জন্য গেমস এবং স্পোর্টসের অংশগ্রহণ এর উপর জোর দেয় এবং শিক্ষার্থীদের খেলাধুলায় অংশ নিতে উৎসাহিত করার জন্য এনএসইউতে একটি অ্যাথলেটিক্স ক্লাব রয়েছে।

এসময় তিনি আরও বলেন, উচ্চ শিক্ষায় অগ্রণী ভূমিকা পালন করার পাশাপাশি নর্থ সাউথ ইউনিভার্সিটি শিক্ষার্থীদের মধ্যে খেলাধুলা জনপ্রিয় করতে এবং শিক্ষার্থীদের ভবিষ্যত নেতৃত্বের জন্য শারীরিক ও মানসিকভাবে ফিট রাখার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ভিসি প্রফেসর আতিকুল ইসলাম বলেন, একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানসিক ও শারীরিক উভয় বিকাশের দায়িত্ব রয়েছে। আমরা বিশ্বাস করি বিশ্বের যে কোনও জায়গায় কাজ করার উপযোগী করে তুলতে আমাদের শিক্ষার্থীদের মানসিক, নীতিগত ও শারীরিক সক্ষমতার দিক থেকে সমান ভাবে গড়ে তুলতে হবে।

এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের পরিচালক, বিভাগীয় প্রধান, নর্থ সাউথ ইউনিভার্সিটির প্রশাসন বিভগের নির্বাহী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোহাম্মদ সাবের, পাবলিক রিলেশন্স অফিস এর পরিচালক জামিল আহমেদ, নর্থ সাউথ ইউনিভার্সিটির এথলেটিক্স ক্লাবের ফ্যাকাল্টি উপদেষ্টা মোঃ মেহেদী হাসান, শিক্ষকবৃন্দ,কর্মকর্তাবৃন্দ এবং বিপুল সংখ্যক শিক্ষার্থীবৃন্দ।

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ