Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইউআইইউ'তে রোবোটিক্স প্রতিযোগিতা 'ইনোবোটিকস- ২০২০'

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারী ২০২০, ০৯:৩০

ইউআইইউ লাইভঃ প্রথম জাতীয় রোবোটিক্স প্রতিযোগিতা “ইনোবোটিকস -২০২০” ইউআইইউ রোবোটিক্স ক্লাবের অধীনে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দুই দিনব্যাপি অনুষ্ঠান গতকাল শেষ হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব সালিমা সুলতানা “ইনোবোটিক্স-২০২০” এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। যা অংশগ্রহণকারীদের আরও দআত্মবিশ্বাসের সাথে উপস্থাপন করতে অনুপ্রাণিত করেছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর আইডিইএ, আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব এবং প্রকল্প পরিচালক সৈয়দ মুজিবুল হক ইনোবোটিক্সের পুরষ্কার প্রদান অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন। তিনি বলেন- এই শিক্ষার্থীরা রোবোটিক্সের মত শাখায় যেভাবে নিজেদের এতদূর এগিয়ে নিয়েছে, আমি স্টার্ট-আপ বাংলাদেশ প্রকল্পে তাঁদের অংশগ্রহণ দেখতে চাই।

সাত (৭) টি ভিন্ন বিভাগে, সারা দেশের ৪৬ টি সরকারী ও বেসরকারী স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে ৩৯০ এরও বেশি অংশগ্রহণকারী প্রযুক্তিগত দক্ষতা এবং প্রকৌশল জ্ঞান প্রদর্শনের জন্য এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে। রবো রেস, সকারবোট, ফাইটার রোবট, লাইন ফলোয়িং, রটার ফ্লাইং এর মতো বিভিন্ন প্রজেক্ট শো কেস এবং পোস্টার উপস্থাপনা হয়েছে।

স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে, বিভিন্ন বিভাগের মাধ্যমে মোট ২, ৮০, ০০০/- টাকা পুরস্কার হিসাবে চ্যাম্পিয়ন এবং রানার্স-আপদের মাঝে প্রদান করা হয়। যার মধ্যে অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল, বিএএফ শাহীন কলেজ, নটরডেম কলেজ, বুয়েট, ডুয়েট সহ দেশ সেরা কয়েকটি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় ছিল অন্যতম। উক্ত অনুষ্ঠানের টাইটেল স্পন্সর হিসাবে ছিল ইউনাইটেড গ্রুপ।

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ