Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গোপালগঞ্জের রাতে এসএসসি পরীক্ষা!...তারপর

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারী ২০২০, ০৬:২১

গোপালগঞ্জ লাইভঃ পৃথিবীর কোন দেশে এমন নজির আছে জানা নেই। ধর্ম কি আসলেই এমন কঠোর ও কঠিন শর্তারোপ করতে পারে মানুষকে এই প্রশ্নও তুলেছেন অনেকেই। নাম প্রকাশ না করার স্বার্থে কয়েকজন শিক্ষক জানিয়েছেন ধর্ম কি আসলেই এধরনের কড়াকড়ি আরোপ করতে পারে? অন্য এলাকায় এমনটি দেখা যায় না। কিন্তু গোপালগঞ্জ এলাকায় এধরনের ঘটনা ঘটতে যাচ্ছে। তবে দৃষ্টান্ত স্থাপন করতে যাচ্ছে বাংলাদেশ।

গোপালগঞ্জের মুকসুদপুরে খ্রিস্টান ধর্মাবলম্বী সেভেন্থ-ডে অ্যাডভেন্টিস্ট সম্প্রদায়ের ২৯ শিক্ষার্থী এ বছর শনিবারের এসএসসি পরীক্ষাগুলো দিচ্ছে রাতে। ধর্মীয় বিধানমতে শনিবার দিনের বেলায় তাদের লেখা নিষেধ থাকায় পরীক্ষাগুলো দিবে তারা রাতের বেলায়।

জানা গেছে এরা সকলেই জেলার মুকসুদপুর উপজেলার কেলগ মুখার্জী সেমিনারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। তারা বিশেষ ভাবে ধর্ম পালন করে থাকে।

একাডেমিক সুপার ভাইজার আবদুল কাইয়ুম জানিয়েছেন, ধর্মীয় বিধানটিকে গুরুত্ব দিয়ে ঢাকা বোর্ডের অনুমতিক্রমে জলিরপাড় জে.কে.এম.বি. মল্লিক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত তাদের পরীক্ষা গ্রহণ করা হবে।

আবদুল কাইয়ুম আরও জানান, বোর্ডের নির্দেশে ইতোমধ্যে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ওই ২৯ পরীক্ষার্থী অন্য পরীক্ষার্থীদের সঙ্গে সকাল ৯টায় পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করেছে। রাত ৯টার পর পরীক্ষা শেষে তাদেরকে বাইরে যেতে দেয়া হবে। এ বছর ওই শিক্ষার্থীদের ১৫ ও ২২ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য পরীক্ষা রাতের বেলায় গ্রহণ করা হবে।

জলিরপাড় জে.কে.এম.বি. মল্লিক উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব মিনতি বৈদ্য জানিয়েছেন, ঢাকা বোর্ডের নির্দেশে আমরা এ বিষয়ে সার্বিক প্রস্তুতি নিয়েছি। ওই ২৯ শিক্ষার্থীর মধ্যে রয়েছে ১৫ জন ছাত্র এবং ১৪ জন ছাত্রী। আশা করছি কোনও সমস্যা ছাড়াই সুষ্ঠুভাবে পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে।

পরীক্ষার সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রাত পোহালেই পরীক্ষা।

ঢাকা, ১৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ