Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবি ভিসি বক্তব্য প্রত্যাহার না করলে কঠোর কর্মসূচি

প্রকাশিত: ২৩ অক্টোবার ২০১৯, ০১:২৫

জবি লাইভঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে (জবি) হেয় প্রতিপন্ন করে ভিসি ড. মীজানুর রহমানের দেয়া বক্তব্য প্রত্যাহার ও বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষকদের মধ্যে থেকে ভিসি ও ট্রেজারার নিয়োগের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে সাধারণ শিক্ষার্থীরা ভিসি ড. মীজানুর রহমান এর সাম্প্রতিক সময়ের বক্তব্য প্রত্যাহারের জোর দাবি জানান। এসময় তারা বলেন, তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে মনে ধারণ করে না, তাহলে তিনি কেন জবির ভিসি পদে বহাল থাকবেন। আমরা তাঁর সাম্প্রতিক কালের বক্তব্যে খুবই ব্যথিত হয়েছি। এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের আইন অমান্য করে রাজনৈতিক পদ ধরে রেখেছেন।

মানবন্ধনের সময় ১২ তম ব্যাচ এর শিক্ষার্থী তৌসিব মাহবুব সোহান বলেন, ভিসি তার বক্তব্যের মাধ্যমে আমাদের বিশ্ববিদ্যালয়কে ছোট করেছেন এবং তিনি যদি আগামী রবিবারের মধ্যে তার বক্তব্য প্রত্যাহার না করেন, তাহলে সোমবার থেকে কঠোর কর্মসূচীতে যাবো। তিনি আরো বলেন, পরবর্তীতে ভিসি, ট্রেজারার যেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষকদের মধ্যে থেকে নিয়োগ দেওয়া হয়।

১০ম ব্যাচ নৃবিজ্ঞান বিভাগের মৌসুমি ইসলাম বলেন, ভিসি তার বক্তব্য প্রত্যাহার না করলে লাগাতার কর্মসূচিতে যাবো আমরা।

মানববন্ধন

 

জানা যায়, বেসরকারি টেলিভিশনে এক টকশোতে কথা প্রসঙ্গে ভিসি মীজানুর বলেন, যুবলীগের দায়িত্ব পেলে তিনি ভিসি পদ ছেড়ে দেবেন। আওয়ামী লীগ সভানেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) যদি দায়িত্ব দেন তাহলে তিনি ভিসি পদ ছেড়ে দিয়ে যুবলীগের পদে দায়িত্ব পালন করবেন।

এ বক্তব্যের পর বিভিন্ন গণমাধ্যমের সাক্ষাৎকারে ভিসি বলেন, আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে চাকুরি করি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের না। আমি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী না, আমি এখানকার নিয়োগকর্তা।

উল্লেখ্য তিনি জবি ভিসি হলেও তিনি এখনো যুবলীগের সভাপতিমণ্ডলীর এক নম্বর সদস্য, যা জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর বহির্ভূত।

ঢাকা, ২২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ