Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আবরার হত্যা, তাবাখখারুল এর স্বীকারোক্তিমূলক জবানবন্দি

প্রকাশিত: ২১ অক্টোবার ২০১৯, ০৫:৫৫

লাইভ প্রতিবেদকঃ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা হামলায় গ্রেফতার বুয়েট শাখার ছাত্রলীগ সদস্য খন্দকার তাবাখখারুল ইসলাম তানভীর ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

রোববার তাকে আদালতে হাজির করে হত্যাকাণ্ডের বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামান। পরে ঢাকা মাহানগর সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তার জাবানবন্দি রেকর্ড করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ৮ অক্টোবর ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তাবাখখারুলের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। ১৩ অক্টোবর রিমান্ড চলাকালীন সময়ে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

গত ১৫ অক্টোবর মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামান আবারও তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করেন। আদালত তার উপস্থিতিতে রিমান্ড শুনানির জন্য ১৭ অক্টোবর দিন ঠিক করেন।

প্রসঙ্গত, ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়ার জের ধরে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে রোববার (৬ অক্টোবর) রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দুইতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

৭ অক্টোবর দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ লাশের ময়নাতদন্ত করেন। তিনি বলেন, ‘ছেলেটিকে পিটিয়ে হত্যা করা হয়েছে।’

নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। আবরার হত্যাকাণ্ডের বিচার দাবিসহ ১০ দফা দাবিতে আন্দোলনে উত্তাল রয়েছে বুয়েট ক্যাম্পাস।

ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ