Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আন্দোলন স্থগিত থাকলেও ক্লাসে ফিরবে না বুয়েট শিক্ষার্থীরা

প্রকাশিত: ১৬ অক্টোবার ২০১৯, ০৪:১৭

লাইভ প্রতিবেদকঃ বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচারসহ ১০ দফা দাবিতে চলমান মাঠ পর্যায়ের আন্দোলনের ইতি টেনেছেন শিক্ষার্থীরা। তবে তারা মাঠের আন্দোলন স্থগিত করলেও সব একাডিমিক কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন। ক্লাসে ফিরবে না বলেও জানিয়ে দিয়েছেন তারা।

আজ মঙ্গলবার সন্ধ্যায় ক্যাম্পাসে এক প্রেস ব্রিফিংয়ে এ ঘোষণা দেন আন্দোলনরত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা। তারা বলেন, আবরার হত্যাকাণ্ডের ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী ইতোমধ্যে সব আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা অনেকেই দায় স্বীকার করেছে। আমরা বিশ্বাস করি আইনশৃঙ্খলা বাহিনী তদন্তে এগিয়ে যাবে। আবরার হত্যার বিচার সুষ্ঠুভাবে হবে। শিক্ষার্থীরা বলেন, আমরা আইনশৃঙ্খলা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ১০ দাবি তুলে ধরেছিলাম।

এসব দাবির অধিকাংশই পূরণ হয়েছে বলে আমাদের কাছে নোটিশ এসেছে। তবে এখনও বেশকিছু দাবি পূরণের অপেক্ষায় আছে। আমরা সবকিছু পর্যবেক্ষণ করবো। খুনিদের এখনও স্থায়ীভাবে বহিষ্কার করা হয়নি।

এখনও মামলার তদন্ত চলছে, ফলে চার্জশিট তৈরি হয়নি। মামলার চার্জশিট প্রস্তুত এবং সবগুলো দাবির বাস্তবায়ন ছাড়া বিশ্ববিদ্যালয়ের সব রকম একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। মাঠের আন্দোলন আজ থেকে বন্ধ থাকবে। তবে আবরার হত্যার প্রতিবাদে শিক্ষক ও শিক্ষার্থীরা একটি গণসফর কর্মসূচি পালন করবে।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, বাইরে অনেকেই আবরার হত্যা নিয়ে স্বার্থ হাসিলের চেষ্টা করছে। তাদের সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই। আন্দোলন ভিন্নভাবে প্রবাহের সুযোগ আমরা দিতে চাই না। এসব নিয়ে কেউ যেন বিভ্রান্ত না হন।

বুয়েটে ছাত্রলীগের নেতাকর্মীদের নির্যাতনে গত ৬ অক্টোবর নিহত হয় তড়িৎ কৌশল বিভাগের ছাত্র আবরার। এরপর থেকে শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল এখন বুয়েট।

এ ঘটনায় ছাত্রলীগ এরই মধ্যে ১১ জনকে সংগঠন থেকে বহিষ্কার করেছে। হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে ১৯ জনকে গ্রেফতার করেছে। মামলাটি আছে এখও তদন্তাধীন। আমরা সব কিছুই দেখছি।

ঢাকা, ১৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ