Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্ববিদ্যালয়গুলোতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৩০ মে ২০১৯, ০৬:২৩

লাইভ প্রতিবেদক: দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। জাতীয় প্রেসক্লাবের সামনে বিশ্ববিদ্যালয়গুলোতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ চেয়ে এ মানববন্ধন করেছেন উচ্চ মাধ্যমিক পাস করা শিক্ষার্থীরা।

উক্ত মানববন্ধনে অংশ নেওয়া মুন্সি আবদুর রউফ কলেজ থেকে আসা শিক্ষার্থী সাখাওয়াত উল্লাহ তানভীর জানান, ‘আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা চালুর দাবি জানাচ্ছি। কারণ উচ্চ মাধ্যমিক ও ভর্তি পরীক্ষার প্রস্তুতির জন্য উপযুক্ত সময় আমরা পাই না। দেশের প্রায় সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা সুযোগ আছে। আমরা মনে করি ঢাবিতেও সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষার সুযোগ দেয়া উচিত।’

দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা প্রত্যাশী শিক্ষার্থীরা সম্প্রতি ফেসবুকে একটি গ্রুপ খুলেছেন। সেখানে ইতোমধ্যে প্রায় কয়েক হাজার শিক্ষার্থী যুক্ত হয়েছেন বলে জানান সাখাওয়াত। তাদের দাবি না মানলে কঠোর আন্দোলনে নামারও কথা বলেন মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের পাশাপাশি মাননববন্ধনে কয়েকজন শিক্ষার্থীর অভিভাবক জানান, ‘অনেক সময় শিক্ষার্থীর ছোট কোনো ভুলের কারণে প্রথমবার সে কৃতকার্য হতে পারে না। দ্বিতীয়বারের মতো সুযোগটা থাকলে একজন শিক্ষার্থী আবার চেষ্টা করতে পারে।

তিনি আরো বলেন, ঢাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ বন্ধ করার পর থেকে প্রায় প্রতি বছর প্রথমবারে চান্স না পাওয়া শিক্ষার্থীদের দ্বিতীয়বারের জন্য আন্দোলন করতে দেখেছি। পুরো বিষয়টা নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে একটা সহনীয় ভুমিকায় আসা উচিত।’

মানববন্ধনে মুন্সি আবদুর রউফ পাবলিক কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, মাইলস্টোন কলেজসহ ঢাকার এবং ঢাকার বাইরের বেশ কয়েকটি কলেজের শিক্ষার্থীরা মানববন্ধনে উপস্থিত ছিলেন।

ঢাকা, ২৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ