Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ভূল ইনজেকশন পুশ: ৮ দিনেও জ্ঞান ফেরেনি বিশ্ববিদ্যালয় ছাত্রীর

প্রকাশিত: ২৯ মে ২০১৯, ০৭:৫৭

লাইভ প্রতিবেদক: ভূল ইনজেকশন পুশ করায় ৮ দিনেও জ্ঞান ফেরেনি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মুন্নীর। মরিয়ম সুলতানা মুন্নির পিত্তথলিতে জমে থাকা পাথর অপারেশনের জন্য গ্যাসট্রাইটিস ইনজেকশন সারজেলের পরিবর্তে অ্যানেস্হেসিয়ার (অজ্ঞান করার) ইনজেকশন সারভেক পুশ করা হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গত ৮ দিন ধরে অজ্ঞান অবস্থায় রয়েছেন গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের সমাজ বিজ্ঞান বিভাগের ওই ছাত্রী।

এই ঘটনায় থানায় দায়েরকৃত মামলার আসামী ডা: তপন ও নার্স শাহানাজসহ ৩ আসামিকে ৮ দিনেও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। ওই মামলার প্রধান আসামী ডাক্তার তপনসহ সবাই প্রকাশ্য ঘুরে বেড়াচ্ছে।

উল্লেখ্য, ডা: তপন কুমারের দেয়া প্রেসক্রিপশন মোতাবেক পরদিন মঙ্গলবার সকালে মুন্নিকে অপারেশনের জন্য অপরেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। এরপর হাসপাতালের সিনিয়র নার্স শাহানাজ গ্যাসট্রাইটিস ইনজেকশন সারজেলের পরিবর্তে অ্যানেস্হেসিয়ার (অজ্ঞান করার) ইনজেকশন সারভেক পুশ করে। ইনজেকশন পুশ করার কিছুক্ষনের মধ্যে মুন্নি জ্ঞান হারিয়ে ফেলে।

গোপালগঞ্জ আড়াই,শ বেড হাসপাতালের উপ-পরিচালক ডা: চৌধুরী ফরিদুল ইসলাম জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছাত্রী মুন্নির জ্ঞান যেহেতু ৭২ ঘণ্টার মধ্যে ফিরে আসেনি সেক্ষেত্রে তার জ্ঞান আর ফিরে আসবে বলেও মনে হচ্ছেনা। এমন হতে পারে জ্ঞানহীন অবস্থায় এক সময় সে মারা যাবে। তবে জ্ঞান ফিরলেও মানসিক ভারসাম্য হারিয়ে ফেলবে মুন্নি।

থানার ওসি মো: মনিরুল ইসলাম জানিয়েছেন, মামলা দায়েরের পর পলাতক আসামীদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।

হাসপাতালের উপ-পরিচালক ডাক্তার ফরিদুল ইসলাম জানিয়েছেন, তদন্ত কমিটির সদস্যরা রবিবার তার কাছে প্রতিবেদন জমা দিয়েছেন। তাতে হাসপাতালের সিনিয়র নার্স শাহানাজ বেগম ও কুহেলীকার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মুন্নিকে ভুল ইনজেকশন পুশের সত্যতা পাওয়া গেছে। তবে ডাক্তার তপনের বিরুদ্ধে কোন তথ্য মেলেনি।

ঢাকা, ২৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ