Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নিষিদ্ধঘোষিত সংগঠনের নেতা বুয়েটের সেই ছাত্র গ্রেফতার!

প্রকাশিত: ২৬ মে ২০১৯, ০০:০৩

লাইভ প্রতিবেদক : নিষিদ্ধঘোষিত সংগঠন হিযবুত তাহরীর বাংলাদেশের এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট। সরকারবিরোধী ষড়যন্ত্রে যুক্ত থাকার অভিযোগে বৃহস্পতিবার যাত্রাবাড়ীর বিবির বাগিচা ১ নম্বর গেট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার জাহিদুল ইসলাম ওরফে জাহিদ ২০১৫ সালে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) যন্ত্রকৌশল বিভাগ থেকে স্নাতক পাস করেন। ২০০৯ সালে মাস্টারমাইন্ড ইংলিশ মিডিয়াম স্কুলের উত্তরা ও ধানমণ্ডি শাখায় এবং ২০১৪-২০১৫ সালে ম্যাপল লিফ ইন্টারন্যাশনাল স্কুলে শিক্ষকতা করেছেন। জাহিদ যাত্রাবাড়ীতে আলফ্রেড ইংলিশ মিডিয়াম স্কুল অ্যান্ড কলেজে শিক্ষকতা করছিলেন।

এ বিষয়ে অ্যান্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) মাহিদুজ্জামান বলেন, ৯ মে দক্ষিণ কেরানীগঞ্জের শুভাড্যা থেকে হিযবুত তাহরীরের আইটি বিশেষজ্ঞ রিয়াজ উদ্দীনকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে জাহিদকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে সরকারবিরোধী লিফলেট, পোস্টার, একটি ল্যাপটপ, চারটি মোবাইল ফোনসেট ও উগ্রপন্থী বই উদ্ধার করা হয়। অ্যান্টি টেররিজম ইউনিট জানায়, জাহিদ ঢাকা মহানগর পূর্ব শাখার দাওয়াহ বিভাগের প্রধান ও মিডিয়া শাখার অন্যতম সদস্য ছিলেন।

অ্যান্টি টেররিজম ইউনিট সূত্র জানায়, বুয়েটে পড়ার সময়ই জাহিদ ২০০৫ সালে হিযবুত তাহরীরের সঙ্গে সাংগঠনিকভাবে যুক্ত হন। ২০০৯ সালে ১৫ অক্টোবর হিযবুত তাহরীর নিষিদ্ধ হওয়ার পর গোপনে দাওয়াত ও সদস্য সংগ্রহ অব্যাহত রাখেন তিনি। গত ১৫ বছর ধরে জাহিদ রাজধানীর নানা এলাকায় সংগঠনটির দাওয়াতি কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

ঢাকা, ২৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ