Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবি ছাত্রলীগের তিন কর্মী বহিষ্কার, নেপথ্যে শৃঙ্খলা ভঙ্গ!

প্রকাশিত: ১৬ নভেম্বার ২০১৮, ০০:০২

জবি লাইভ: শৃঙ্খলা ভঙ্গের কারণে কঠিন সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তারা এতটুকুও ছাড় দিতে রাজি নন। এর প্রমাণ দিয়েছেন তিনজন ছাত্রলীগ কর্মীকে বহিস্কারের মাধ্যমে। এরই অংশ হিসেবে শৃঙ্খলা ভঙ্গের দায়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রলীগের তিন কর্মীকে সাময়িক বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আর ঘটনার নেপথ্যে এলাকাভিত্তিক গ্রুপিং রাজনীতিকে দায়ী করেছেন অভিযুক্ত তিন শিক্ষার্থী। এনিয়ে ক্যাম্পাসে চলছে নানা ধরনের আলোচনা- সমালোচনা।

প্রশাসনের সূত্রে জানা যায়, গত ২২ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবস-২০১৮ উদযাপন উপলক্ষে আয়োজিত কনসার্ট পর্বে উশৃঙ্খল আচরণ করেন তারা। একইভাবে গত ৫ নভেম্বর সন্ধ্যায় ক্যাম্পাসের মূল গেইটে রাব্বি মিয়া নামক একজন গাড়ি চালক-এর উপর অতর্কিত হামলা করে গুরুতরভাবে জখম করে।

এসব ঘটনার সাথে জড়িত থাকার বিষয়টি তদন্তে প্রমাণিত হওয়ায় এবং বিশ্ববিদ্যালয়ে শৃঙ্খলা পরিপন্থী কাজের সাথে সম্পৃক্ত থাকায় তাদের বহিস্কার করা হয়।

সংশ্লিস্টরা জানান, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আল-সাদিক ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম শান্ত এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের বিভাগের শিক্ষার্থী মো. আশিকুর রহমান আশিককে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

অভিযুক্ত শিক্ষার্থীরা জানান, কোনো শৃঙখলাভঙ্গ নয় বরং ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজাউল হক চৌধুরী শোভনের এলাকার হওয়ায় ও তার সাথে রাজনীতি করায় অভিযুক্ত শিক্ষার্থীদের উপর বিরাগভাজন ছিলেন জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল। আর সেই ক্ষোভ মেটাতেই বহিস্কার হতে হয়েছে তাদের।

এনিয়ে সকাল থেকেই ক্যাম্পাসে টান টান উত্তেজনা চলছিল। পরে শিক্ষক ও ছাত্রলীগের সহায়তায় পরিস্থিতি শান্ত হয়।

 

ঢাকা, ১৫ নভম্বের (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ