Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবির রেজিস্ট্রারের পদত্যাগ দাবি

প্রকাশিত: ৯ নভেম্বার ২০১৮, ০০:৪১

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজের পদত্যাগ দাবি করছেন অফিসার সমিতি। সেই সাথে তার বিরুদ্ধে কর্তব্যে অবহেলার অভিযোগ এনে অবাঞ্ছিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতি।

জানা গেছে, দাবি আদায়ে আগামী রবিবার, ১১ নভেম্বর সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত রেজিস্ট্রার অফিসে কর্মবিরতি পালন করা হবে। বৃহস্পতিবারঅফিসার সমিতির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন অফিসার সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আজিম উদ্দিন।

এসময় তিনি বলেন, গত ৫ জুন বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সিন্ডিকেট সভায় কর্মকর্তাদের উচ্চতর বেতন স্কেল বাস্তবায়নের যথার্থতা খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়। এতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজকে সদস্য সচিব করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়।

এ কমিটিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসারদের ক্ষেত্রে উচ্চতর বেতন স্কেল কার্যকর কি-না তা দেখতে বলা হয় এবং ১৫ কার্যদিবসের মধ্যে কমিটির প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেওয়া হয়। কিন্তু কয়েকমাস পেরুলেও কমিটির সদস্য সচিব রহিমা কানিজের অবহেলায় বিষয়টি ঝুলে থাকে।

গত বুধবার অনুষ্ঠিত সিন্ডিকেটে অফিসার সমিতির নেতাদের আবেদনে সাড়া দিয়ে ভিসি দীর্ঘদিন ধরে আটকে থাকা বিষয়টিকে এজেন্ডাভুক্ত করতে রেজিস্ট্রারকে লিখিত নির্দেশ দেন। কিন্তু রহিমা কানিজ ভিসির লিখিত নির্দেশ অমান্য করেন। বিষয়টি এজেন্ডাভুক্ত না হলে অফিসার সমিতির দাবির মুখে বিষয়টি তড়িঘড়ি করে সিন্ডিকেটে তোলা হয়। কিন্তু সিন্ডিকেটে রেজিস্ট্রারের বিরোধিতায় আটকে যায় বিষয়টি।

 


ঢাকা, ০৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ