Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবির স্বেচ্ছাসেবী সংগঠন ‘তরী’র দশকপূর্তি-পুনর্মিলনী

প্রকাশিত: ৮ নভেম্বার ২০১৮, ০০:০৭

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘তরী’ এর দশকপূর্তি ও প্রথম পুনর্মিলনী আগামী শুক্রবার, ৯ নভেম্বর অনুষ্ঠিত হবে। ‘শিক্ষা, আলো, স্বপ্ন মনে; এসো মিলি তরীর টানে’ স্লোগানে আয়োজিত অনুষ্ঠানকে ঘিরে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে তরীর স্বেচ্ছাসেবীরা।

ওই দিন সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের অমর ‘একুশ’র পাদদেশে আনন্দ র‌্যালির উদ্বোধন করবেন জাবি ভিসি প্রফেসর ড. ফারজানা ইসলাম। পরে ক্যাম্পাসে ‘তরী’র উদ্যোগে বৃক্ষরোপণ করা হবে। এছাড়াও তরীর দশকপূর্তি ও প্রথম পুনর্মিলনীতে অংশগ্রহণকারী ও তরীর শিশুদের মধ্যে উপহার বিতরণ করবেন অতিথিরা।

ওইদিনব্যাপি নানা আয়োজনের প্রথম পর্বে থাকবে শিশুদের খেলাধুলা, সাবেক ও বর্তমান স্বেচ্ছাসেবীদের মোরগ লড়াই ও বালিশ বদল খেলা। এছাড়া প্রদর্শিত জহির রায়হান অডিটরিয়ামের সেমিনার কক্ষে তরীকে নিয়ে তৈরি বিশেষ ডকুমেন্টারি।

দুপুরের খাবারের পর দ্বিতীয় পর্বে থাকবে অডিটরিয়ামের সেমিনার কক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা। এতে শিশুদের বিভিন্ন পারফর্ম ছাড়াও থাকবে তরী নিয়ে নাটিকা, সম্মাননা প্রদান, সাবেকদের বক্তব্য ও স্মৃতিচারণ, অতিথিদের বক্তব্য এবং সবশেষে পুরস্কার বিতরণী।

সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা পর্বে প্রধান অতিথি থাকবেন জাবি ভিসি প্রফেসর ড. ফারজানা ইসলাম। এতে সভাপতিত্ব করবেন তরীর প্রধান উপদেষ্টা জাবির সরকার ও রাজনীতি বিভাগের প্রফেসর এবং আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন বশির আহমেদ।

বিশেষ অতিথি থাকবেন প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ড. নুরুল আলম, জাবির ট্রেজারার প্রফেসর ড. শেখ মোজাম্মদ মঞ্জুরুল হক, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) প্রো-ভিসি ও তরীর সাবেক প্রধান উপদেষ্টা প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার, সাভারের সিআরপির প্রতিষ্ঠাতা ভেলরি অ্যান টেইলর।

‘আলোর পথে আমরা’ স্লোগানে ২০০৮ সালের ২৯ এপ্রিল জাবি ক্যাম্পাসে পথচলা শুরু হয় তরীর। ক্যাফেটেরিয়া চত্বরে আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের একঝাক মানবপ্রেমিক তরুণ-তরুণীর হাতে গড়ে ওঠে সংগঠনটি।

সুবিধাবঞ্চিত দরিদ্র, অসহায়, ছিন্নমূল, পথশিশুদের পাঠদানের মাধ্যমে শুরু হলেও বর্তমানে তরী শিশুদের খাতা-কলম, ব্যাগ, স্কুলের পোশাক, শীতের পোশাক ও বিনামূল্যে চিকিৎসাসেবা দিচ্ছে।

 

 

 

ঢাকা, ০৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ