Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ডাকসু নির্বাচন: যেভাবে জানবেন ভোটার তালিকার নাম

প্রকাশিত: ১ নভেম্বার ২০১৮, ২১:১৪

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ভোটার তালিকা প্রণয়নের লক্ষ্যে নিয়মিত শিক্ষার্থীদের হলভিত্তিক প্রথম খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান প্রফেসর আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাশরুমে আনুষ্ঠানিকভাবে এই তালিকা প্রকাশ করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ড. নাসরীন আহমাদ, প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ড. মুহাম্মদ সামাদ সহ বিভিন্ন হলের প্রভোস্ট উপস্থিত ছিলেন।

এসময় ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান জানান, হল প্রাধ্যক্ষদের প্রদত্ত তথ্যের ভিত্তিতে আইসিটি সেলের সহযোগিতায় প্রাথমিকভাবে প্রায় সাড়ে ৩৮ হাজার শিক্ষার্থীর হলভিত্তিক খসড়া তালিকা তৈরি করা হয়েছে। ডাকসুর গঠনতন্ত্র অনুযায়ী এই তালিকা থেকে ডাকসু ও হল সংসদ নির্বাচনের জন্য চূড়ান্ত ভোটার তালিকা প্রণয়ন করা হবে।

শিক্ষার্থীদের প্রথম খসড়া তালিকা http://ducsu.du.ac.bd/ ওয়েবসাইটে দেখা যাবে। খসড়া তালিকার সংশোধনী (সংযোজন, বিয়োজন বা পরিমার্জন)-এর জন্য আগামী ৩০ নভেম্বর ২০১৮ তারিখের মধ্যে সংশ্লিষ্ট হল প্রাধ্যক্ষ অফিসে লিখিতভাবে জানাতে হবে। খসড়া তালিকার হার্ড কপি হল অফিসে সংরক্ষিত থাকবে।

বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ শিক্ষা কার্যক্রম পরিচালনার ক্ষেত্রেও এই তালিকা ব্যবহৃত হবে। ফলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রমে গতিশীলতা বাড়বে বলে ভিসি আশা প্রকাশ করেন।

 

ঢাকা, ১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ