Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে উন্মোচিত হলো ভয়েস অব বিজনেসের নবম সংখ্যা

প্রকাশিত: ৩১ অক্টোবার ২০১৮, ২২:৫৩

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত ভয়েস অব বিজনেস ক্লাবের আয়োজনে ভয়েস অব বিজনেস উইক-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ৮ টায় বিজনেস স্টাডিজ অনুষদের প্রফেসর ড. মুহাম্মদ হাবিবুল্লাহ কনফারেন্স হলে ভয়েস অব বিজনেস উইক অনুষ্ঠিত হয়।

অবশেষে নানা আয়োজনের মধ্য দিয়ে ভয়েস অব বিজনেস উইক উপলক্ষে ভয়েস অফ বিজনেস (ভিওবি), বিজনেস ম্যাগাজিনের নবম সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়েছে। বিজনেস ম্যাগাজিন প্রকাশনা ক্লাবের সর্বোচ্চ সহযোগিতায় উন্মোচিত হয়েছে বিজনেস ম্যাগাজিনের নবম সংখ্যা। যা সংগঠনটির বিগত এগারো বছরের কর্মকান্ডের সাফল্যের চিহ্ন বহন করবে বলে মন্তব্য করছেন আয়োজকরা।

ম্যাগাজিনের উন্মোচন অনুষ্ঠান থেকে জানা গেছে, শিক্ষার্থীদের চাহিদার কথা মাথায় রেখে বিভিন্ন ধরনের ওয়ার্কশপ, সেমিনার এবং ইভেন্টের আয়োজন করে আসছে ভয়েস অব বিজনেস ক্লাব। আর এরই ধারাবাহিকতায় আজকের আয়োজনে সংগঠনটির সদস্যদের ক্ষুদ্র কর্মযজ্ঞ। যা শিক্ষার্থীদের তরুণ উদ্যোক্তা হতে কার্যকরী উল্লেখ্য যোগ্য ভূমিকা রাখতে সক্ষম হবে।

তাই এবারও এর ব্যতিক্রম না করে, ভয়েস অফ বিজনেস তাদের দ্বাদশ বছরে এসে এক নতুন মাত্রা সংযোজন করল। অনুষ্ঠানটি সকাল ৮টায় থেকে বিকেল ৫টায় পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে। এর বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল আধুনিক যুগের প্রেক্ষাপটে গুরুত্বপূর্ণ ব্যবসায়িক আলোচনা, পূর্বে অনুষ্ঠিত রাইটিং প্রতিযোগিতার বিজয়ী ঘোষণা, ভয়েস অব বিজনেসের নিজস্ব ওয়েবসাইট লঞ্চ এবং সেমিনার।

তাছাড়াও ছিল ব্যবসায়িক প্রকাশনা ‘ভয়েস অব বিজনেস’ এর নবম সংখ্যার মোড়ক উন্মোচন এবং “স্টার্ট আপ ফেয়ার” নামক কৌতূহলোদ্দীপক আয়োজন যাতে অংশগ্রহণ করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তরুণ উদ্যোক্তাগণ।অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন ভিওবির মুখ্য পৃষ্ঠপোষক ঢাবির বিজনেস ফ্যাকাল্টির ডিন প্রফেসর শিবলি রুবায়াত-উল-ইসলাম। প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ফয়সাল আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিখ্যাত মিডিয়া ব্যক্তিত্ব এবং নাগরিক টিভির চিফ এক্সেকিউটিভ অফিসার আব্দুন নূর তুষার।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ফয়সাল আহমেদ বলেন, ভবিষ্যতে আমি দেখতে চাই ভয়েস অব বিজনেস যেন ভয়েস অব বাংলাদেশে পরিণত হয়েছে। তোমাদের প্রজন্মকে আরো উদার, আরো আন্তর্জাতিক, আর বড় হতে হবে।

অত:পর তরুণদের মাঝে জনপ্রিয় আব্দুন নূর তুষার বলেন, যখন আমি প্রথমবার তোমাদের অনুষ্ঠানে এসেছিলাম তখন ভিওবি একদম নতুন ছিল, অনেক ভুল ছিল। ম্যাগাজিন দেখে আমি বলেছিলাম যে, ভুল থাকলে যে সেরা হবে না এমন তো নয়। আজকে দেখে একদম বিদেশী ম্যাগাজিন মনে হচ্ছে। তোমরা এতোদূর এসেছে তোমাদের পরিকল্পনা ও পরিশ্রমের মাধ্যমে।

ছাড়াও অনুষ্ঠানের আরো বক্তব্য রাখেন,আরিফুল বাশার ডিজিটাল বিজনেস লিড, গ্রে ঢাকা এবং মিহাদ উল হক, হেড অফ স্ট্র‍্যাটেজিক পারটনারশীপ।

শিক্ষার্থীরা যাতে করে ব্যবসা জগতের নানা জ্ঞান আলোচিত ব্যক্তিদের কাছ থেকে সরাসরি অর্জন করতে পারেন এবং নানান নতুন চ্যালাঞ্জের সম্মুখীন হতে পারে এই লক্ষকে সামনে রেখেই ভয়েস অব বিজনেস প্রতি বছর এরূপ অনুষ্ঠানের আয়োজন করে যাচ্ছে।

এবারে আয়োজনের উদ্দেশ্য ছিল তরুণ উদ্যোক্তাদের নিজ দেশেই নতুন কিছু করার জন্যে উৎসাহিত করা। এই অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে ক্যাম্পাসলাইভ২৪.কম সার্বক্ষণিক সহায়তা দিয়ে গিয়েছে।

 


ঢাকা, ৩১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ