Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শুরু হল ক্লাব’৮৯ এর পথ চলা

প্রকাশিত: ৩০ অক্টোবার ২০১৮, ২২:১৫

ঢাবি লাইভ: শুরু হল ক্লাব’৮৯ এর পথ চলা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১৯৮৯-৯০ ব্যাচের ১৫০ বন্ধুদের নিয়ে শুরু হলো ভিন্ন ধারার এই ক্লাবের অগ্রযাত্রা। দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১৯৮৯-৯০ শিক্ষাবর্ষে ভর্তি হয়ে শিক্ষাজীবন শেষ করে বিভিন্ন পেশায় নিয়োজিত আছেন, তারা সবাই এই ক্লাবের সদস্য হতে পারবেন।

রাজধানীর মোহাম্মদপুরে অঙ্গন কমিউনিটি সেন্টারে এক অনুষ্ঠানে ক্লাবের প্রথম নির্বাহী এবং উপদেষ্টা কমিটি নির্বাচন করা হয়। ১২ সদস্যের নির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন মাহবুবুল ইমাম তমাল। সাধারণ সম্পাদক হয়েছেন এএইচ হাসিম আহমেদ নিপু।

এছাড়াও দুইজন সহ-সভাপতি হলেন কাজল আহমেদ জালালী এবং টিএম শহিদুল ইসলাম রুবেল। কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন কাজী মিসকাত হোসেন উজ্জ্বল। নির্বাহী কমিটির ছয় সদস্য হলেন, আসাফ কবির চৌধুরী শত, সালেন মোহাম্মদ টুটুল, মির্জ্জা আনিসুর রহমান, ব্যারিস্টার এবিএম সিদ্দিকুর রহমান, মুশফিকুর রহমান চৌধুরী মামুন এবং সুলতানা সালমা খান দোলা।

ক্লাব’৮৯ এর নয় সদস্যের উপদেষ্টা কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন একেএমজি কিবরিয়া মজুমদার। দুইজন কো-চেয়ারম্যান তারা হলেন, আবুল ফজল মির বাদল এবং বিপ্লব কুমার সরকার। সদস্য সচিব হয়েছেন তোফায়েল আহমেদ।

উপদেষ্টা কমিটিতে সদস্য হিসেবে আছেন, তালুকদার তৌহিদ জং মুরাদ, এটিএম জাফরুল আজম, শেখ কায়সার আহমেদ, জাহিদ হোসেন ভূইয়া এবং কাওয়ার মাহমুদ।

অনুষ্ঠানে নির্বাহী কমিটির সভাপতি মাহবুবুল ইমাম তমাল বলেন,“আমাদের স্বপ্ন ছিল এমন একটি ক্লাব গড়ে তোলার। আজ সে স্বপ্ন পূরণ হল। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পাস করা ১৯৮৯-৯০ শিক্ষাবর্ষের সকল বন্ধুদের মিলনস্থল হবে ক্লাব’৮৯।” ঢাকা, গুলশান ও উত্তরা ক্লাবসহ দেশের বিভিন্ন ক্লাবের মতো নিয়ম-কানুন মেনেই এই ক্লাবের অনুমোদন নেওয়া হয়েছে বলে জানান তিনি।

এবিষয়ে উপদেষ্টা কমিটির চেয়ারম্যান কিবরিয়া মজুমদার বলেন, “আমরা যারা ৮৯-৯০ ব্যাচে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে শিক্ষাজীবন শেষে বিভিন্ন পেশায় যুক্ত আছি তারা সবাই মিলে এই ক্লাব পরিচালনা করব। আমরা আমাদের ক্লাবের সদস্য এবং তাদের পরিবারের সহায়তায় যেমন এগিয়ে আসব; তেমনি রাষ্ট্র-সমাজের উন্নয়নেও অবদান রাখব।”
অনুষ্ঠানে জানানো হয়, গুলশানে ক্লাবের একটি কার্যালয় স্থাপনের কাজ চলছে।

 

 

 

ঢাকা, ৩০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ