Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিলস’র সাথে সাদার্ন ইউনিভার্সিটির এমওইউ স্বাক্ষর

প্রকাশিত: ৩০ অক্টোবার ২০১৮, ০১:০২

এসইউবি লাইভ: পারস্পরিক সম্পর্ক উন্নয়ন ও শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে সহযোগিতার লক্ষ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজর (বিলস) সঙ্গে সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ এর সমঝোতা চুক্তির স্বাক্ষর হয়েছে। সোমবার ইউনিভার্সিটির সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে চুক্তিপত্রে স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

সাদার্ন ইউনিভার্সিটির পক্ষে রেজিস্ট্রার ড. মোজাম্মেল হক এবং বিলস, চট্টগ্রাম সেন্টার কো-অর্ডিনেটর কমিটির চেয়ারম্যান এএম নাজিম উদ্দিন এ চুক্তির স্বাক্ষর করেন। এসময় উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, প্রো-ভিসি প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. ইসরাত জাহান, বিলস্ লেবার রিসোর্স এন্ড সাপোর্ট সেন্টার’র লিগ্যাল প্যারা কো-অর্ডিনেটর রিজওয়ান রহমান ও বিলস চট্টগ্রাম সেন্টার পরিচালনা কমিটির সদস্য তপন দত্ত।

জানা গেছে, সাদার্ন ইউনিভার্সিটির ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার ও বিলস লেবার রিসোর্স এন্ড সাপোর্ট সেন্টার যৌথভাবে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করে। এমওইউ স্বাক্ষরের ফলে সাদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বিলস এ ইন্টার্নশিপ করতে পারবে এবং পাশাপাশি এ প্রতিষ্ঠানে চাকরীর ক্ষেত্রে আগ্রাধিকার পাবে।

এছাড়াও শিক্ষার্থীরা শ্রম আইন সম্পর্কে সঠিক ধারণা, সমতা ভিত্তিক টেকসই উন্নয়ন, সামাজিক ন্যায় বিচার নিশ্চিতকরণ, বৈষম্যহীন সমাজ গঠনে বিলস (বিআইএলএস) এর ভিশন ও মিশনসহ মূল কার্যক্রম সম্পর্কে ধারণা ও গবেষণা করার সুযোগ পাবে।

এ সম্পর্কে ভিসি প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা বলেন, এমওইউ স্বাক্ষরের মধ্যে দিয়ে সাদার্ন ইউনিভার্সিটি আরও এক ধাপ এগিয়ে গেল। নিজেকে তুলে ধরার নতুন ক্ষেত্র সৃষ্টি হলো সাদার্ন শিক্ষার্থীদের জন্য। ধন্যবাদ জ্ঞাপন করছি বিলস এর সকল কর্মকর্তাকে এমন একটি উদ্যোগ গ্রহণ করার জন্য। শিক্ষার্থীদের কল্যাণে সাদার্ন ইউনিভার্সিটি ও বিলস সব সময় পাশে থাকবে এটাই প্রত্যাশা করি।

 

 

ঢাকা, ২৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ