Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আইইউবিতে জাতিসংঘ দিবস পালিত

প্রকাশিত: ২৬ অক্টোবার ২০১৮, ০০:০৪

আইইউবি লাইভ: নানা আয়োজনে জাতিসংঘ দিবস উদযাপন করল ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) এর স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সের গ্লোবাল স্টাডিজ অ্যান্ড গভর্নেন্স প্রোগ্রাম। রাজধানীর বসুন্ধরায় আইইউবি’র নিজস্ব ক্যাম্পাসে দিনব্যাপি নানা আয়োজনের মধ্যে ছিল আলোচনা সভা, প্রদর্শণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ৪টি প্যানেল আলোচনায় মোট ১৫টি গবেষণা প্রতিবেদন উপস্থাপন করা হয়।

প্রতিবেদন উপস্থাপন করেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার আমীর-উল ইসলাম; প্রফেসর সাদেকা হালিম, ডিন, সামাজিক বিজ্ঞান অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়; নাজবুল এইচ. খান, আবাসিক প্রতিনিধি, উইনরক ইন্টারন্যাশনাল, ঢাকা এবং রাকেশ কাতাল, চিফ অফ পার্টি, নবযাত্রা।

ভিডিও কনফারেন্সের সাহায্যে ‘সীমান্ত সংহতির মাধ্যমে শ্রমিক পাঠানো’ শীর্ষক প্রতিবেদন উপস্থাপন করেন অ্যাড্রিয়ান পেরেইরা, নির্বাহী পরিচালক, নর্থ সাউথ ইনিসিয়েটিভ, মালয়েশিয়া। দ্বিতীয় প্যানেল আলোচনায় ৫টি প্রতিবেদন উপস্থাপন করা হয়।

এই সেশনে সভাপতিত্ব করেন ড. ইমতিয়াজ এ. হুসাইন, বিভাগীয় প্রধান, গ্লোবাল স্টাডিজ অ্যান্ড গভর্নেন্স, আইইউবি। আলোচনায় অংশ নেন ড. সরোয়ার হোসেন, বিভাগীয় প্রধান, এনভায়রমেন্টাল ম্যানেজমেন্ট, আইইউবি; প্রফেসর নাদিরউজ্জামান, অ্যাসোসিয়েট প্রফেসর, এনভায়রমেন্টাল ম্যানেজমেন্ট, আইইউবি; মো. শামসুদ্দোহা, নির্বাহী পরিচালক, সেন্টার ফর পলিসি রিসার্চ অ্যান্ড ডেভলাপমেন্ট; নুসরাত শবনম খান, এনভায়রমেন্টাল ম্যানেজমেন্ট, আইইউবি এবং রোটারিয়ান হাসনাইন সাবিন নায়েক, ইনডিপেনডেন্ট কনসালটেন্ট।

তৃতীয় সেশনের আলোচনায় অংশ নেন ড. লাইলুফার ইয়াসমিন, প্রফেসর, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়; ড. মো. আব্দুল আউয়াল খান, অ্যাসোসিয়েট প্রফেসর, আইন বিভাগ, আইইউবি; নাবিলা তাহসিন ফারাহ, শিক্ষক, আইন বিভাগ, আইইউবি এবং জিয়াউর রহমান, প্রতিষ্ঠাতা, সিটিজেনস ওপেন ফোরাম।

‘উপকূলীয় এলাকায় বিশ্বায়নের প্রভাব’ শীর্ষক সবশেষ প্যানেল আলোচনায় অংশ নেন আবুল হাসান চৌধুরী, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী; আফসান চৌধুরী, প্রফেসর, ব্র্যাক বিশ্ববিদ্যালয়; রাশেদ উজ জামান, প্রফেসর, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং শাহানারা মনিকা, পরিচালক, জাতিসংঘ শাখা, পররাষ্ট্র মন্ত্রণালয়। এই সেশনটির সভাপতিত্ব করেন ড. আমিনুল করিম, ডিন, স্কুল অব বিজনেস, আইইউবি।

বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনসার্টের মধ্য দিয়ে পর্দা নামে জাতিসংঘ দিবস উদযাপনের। অতিথি, শিক্ষক-শিক্ষার্থী এবং প্রশাসনিক কর্মকর্তারা যোগ দেন দিনব্যাপী জাতিসংঘ দিবস উদযাপনে।

 


ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ