Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বশেমুরবিপ্রবিতে জাতিসংঘ দিবস উদযাপন

প্রকাশিত: ২৪ অক্টোবার ২০১৮, ২৩:৪৮

বশেমুরবিপ্রবি লাইভ: বিশ্ব জাতিসংঘ দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বলেন, ভেটো পাওয়ারের ফলে সুবিধা বঞ্চিত হচ্ছে জাতিসংঘের অধিকাংশ দেশগুলো।

এসময় তিনি আরো বলেন, জাতিসংঘের সদস্য রাষ্ট্র হিসেবে সকল দেশের সমান সুযোগ সুবিধা থাকা উচিত কিন্তু ভেটো ক্ষমতার ফলে ছোট ছোট দেশগুলো বিশেষ করে ইসলামিক রাষ্ট্রগুলো তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। তাই সকলের সমান ক্ষমতা নিশ্চিত কারার জন্য ভেটো ক্ষমতা উঠিয়ে দেয়া উচিত বলেও তিনি জানান।

বুধবার দুপুর ১টায় জাতিসংঘ দিবস উপলক্ষে শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রাটি ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি জোবায়ের আল মাহমুদ, লেকচারার খোন্দকার মাহমুদ পারভেজ, সাদ্দাম হোসেন, মাহবুবা উদ্দিন, জান্নাতুল ফেরদৌস, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের লেকচারার ও সাংবাদিক সমিতির উপদেষ্টা মোঃ হাফিজুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা, কর্মচারীরা ও বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

 

 

ঢাকা, ২৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ