Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবির উন্নয়ন প্রকল্পে ১৪৪৫ কোটি টাকার অনুমোদন

প্রকাশিত: ২৪ অক্টোবার ২০১৮, ১৯:৪২

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অধিকতর উন্নয়নের জন্য ১ হাজার ৪৪৫ কোটি ৩৬ লাখ টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ প্রকল্পের অনুমোদন দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে এ উপলক্ষে আয়োজিত শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফারজানা ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন’ শীর্ষক প্রকল্পটি অনুমোদন দেয়া হয়।

প্রকল্পের আওতায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৪২টি ভবন নির্মাণ করা হবে। একাডেমিক, আবাসিক এবং অন্যান্য সুবিধা সম্প্রসারণের মাধ্যমে শিক্ষার মান উন্নয়ন এবং গুণগত ও মানসম্পন্ন শিক্ষার জন্য উপযুক্ত শিক্ষাদান ও শিক্ষার পরিবেশ সৃষ্টি করা এবং শিক্ষা ও গবেষণা উপকরণ সরবরাহের মাধ্যমে প্রযুক্তিগত শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে এ প্রকল্প পাস করা হয়েছে।

এসময় তিনি আরো জানান, এ প্রকল্পের আওতায় ১০ তলা করে ছাত্র-ছাত্রীদের ছয়টি আবাসিক হল, ১০তলা করে শিক্ষক ও কর্মকর্তাদের জন্য পাঁচটি এবং কর্মচারীদের জন্য তিনটি আবাসিক ভবন নির্মাণ, ১০তলা একটি লেকচার থিয়েটার ও পরীক্ষার হল, একটি প্রশাসনিক ভবন, সাত তলা বিশিষ্ট একটি নতুন লাইব্রেরি ভবন ও একটি স্পোর্টস কমপ্লেক্স নির্মাণের কাজ করা হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের কয়েকটি অনুষদের ভবনের আনুভূমিক ও ঊর্ধ্বমুখী সম্প্রসারণসহ বিভিন্ন কাজ অন্তর্ভুক্ত রয়েছে।

শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রভোস্ট, শিক্ষক সমিতি, কর্মকর্তা-কর্মচারী সমিতি, সাংবাদিক সমিতি, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্রফন্ট ও সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন ভিসিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর মো. নূরুল আলম, প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর মো. আমির হোসেন, ট্রেজারার শেখ মো. মঞ্জুরুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর রাশেদা আখতার ও সম্পাদক প্রফেসর বশির আহমেদ এক বিবৃতিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ফারজানা ইসলাম, প্রো-ভিসি, ট্রেজারারসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান।

 

 


ঢাকা, ২৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ