Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে আইটি ফেস্ট, রেজিস্ট্রেশনের শেষ সময় বুধবার

প্রকাশিত: ২৩ অক্টোবার ২০১৮, ০০:২৩

ঢাবি লাইভ: দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে তথ্যপ্রযুক্তি জ্ঞান ছড়িয়ে দিতে তাদেরই অংশগ্রহণে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শুরু হচ্ছে দেশের সবচেয়ে বড় জাতীয় ক্যাম্পাস তথ্যপ্রযুক্তি উৎসব ২০১৮। আগামী ২৮ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি (ডিইউআইটিএস) এর আয়োজনে শুরু হবে আইটি ফেস্ট উৎসব।

জানা গেছে, আগামী ২৮ ও ২৯ অক্টোবর দুই দিনব্যাপি ছাত্র-শিক্ষক কেন্দ্রে সারা দেশের ৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ১ হাজার ৫ শ'র বেশি শিক্ষার্থী, শিক্ষক ও প্রযুক্তিপ্রেমীদের অংশ গ্রহণে অনুষ্ঠিত হবে ক্যাম্পাস তথ্যপ্রযুক্তি বিষয়ক আইটি ফেস্ট উৎসব। এবারের উৎসবের প্রতিপাদ্য "উন্নত শিক্ষায় চাই তথ্যপ্রযুক্তি নির্ভর ক্যাম্পাস"।

উৎসব আয়োজকরা জানিয়েছেন, আগামী ২৮ অক্টোবর সকাল ১০টায় সিনেট ভবনে ঢাবি ভিসি প্রফেসর মোহাম্মদ আখতারুজ্জামান এ উৎসবের উদ্বোধন করবেন। ২৯ অক্টোবর বিকেল ৩টায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ।

এ উৎসবের মূল পর্বে থাকছে শিক্ষার্থী ও অতিথিদের অংশগ্রহণে বিশেষ র‍্যালি, প্রকল্প প্রদর্শন, অ্যাপস তৈরি, গেমিং ও কুইজ প্রতিযোগিতা। কর্মশালা, সেমিনার, উদ্ভাবনী ভাবনা উপস্থাপনসহ নানা আয়োজন। আরও থাকছে আকর্শনীয় ওপেন ডিসকাশন, মিট দ্যা পারসোনালিটি, মুভি শো, মিউজিক্যাল ব্লাস্টসহ নানা আয়োজন।

ডিইউআইটিএসের বছরব্যাপি নানা কার্যক্রমের মধ্যে সবচেয়ে বড় আয়োজন জাতীয় ক্যাম্পাস তথ্যপ্রযুক্তি উৎসব। এই উৎসবের মধ্য দিয়ে শিক্ষক-শিক্ষার্থীদেরে মাঝে আইসিটি ভাবনা যেমন আদান-প্রদান হয় তেমনি তারা অনুপ্রণিত হয় নতুন নতুন আবিস্কার। উৎসবটি সারাদেশের শিক্ষক-শিক্ষার্থী এবং তথ্যপ্রযুক্তি প্রেমীদের মিলন মেলায় পরিণত হয়।

অংশগ্রহণকারীর দিক দিয়ে দেশের সবচেয়ে বড় এই ক্যাম্পাস তথ্যপ্রযুক্তি উৎসবটি এবার ডিইউআইটিএসের সঙ্গে উৎসবের সহযোগী সরকারের বিডিরেন প্রকল্প, রবি আজিয়াটা লিমিটেড, এক্সেল টেকনোলজিস লিমিটেড, ডেল এবং ফ্লোরা লিমিটেড।

উৎসবের নিবন্ধন শুরু হয়েছে । নিবন্ধন করা যাবে ২৪ তারিখ সন্ধ্যা ৬টা পর্যন্ত। আয়োজনের বিস্তারিত জানা এবং নিবন্ধন করা যাবে www.duits-bd.org এই ওয়েবসাইটে।

 

 

ঢাকা, ২২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ