Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘ঢাবি ভিসি বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ধুলোয় মিশিয়েছেন’

প্রকাশিত: ২০ অক্টোবার ২০১৮, ১৮:৪৯

ঢাবি লাইভ : ভিসি প্রফেসর ড. মো.আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ধুলোয় মিশিয়েছেন। ‘ঘ’ ইউনিটের প্রশ্নপত্র ফাঁসের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস কলংকিত হয়েছে। তাই ঢাবির মর্যাদা রক্ষায় ভিসির পদত্যাগ করা উচিত। পাশাপাশি ফলাফল বাতিল করে পুনরায় পরীক্ষার তারিখ ঘোষণা করতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা ওই দাবি করেছেন। তারা সামাজিক বিজ্ঞান অনুষদের বির্তকিত ডিন ড. সাদেকা হালিমেরও বহিস্কার দাবি করেছেন।

২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ‘ঘ’ ইউনিটের প্রশ্নপত্র ফাঁস হওয়ার ঘটনায় তাদের পদত্যাগ দাবি করেছে ছাত্রদল। ওই দাবিতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা শনিবার সকালে শাহবাগ এলাকায় বিক্ষোভ মিছিল করেছেন। এই মিছিলে নেতৃত্ব দেন ঢাবি ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার নেবং সাধারণ সম্পাদক আর আবুল বাসার সিদ্দিকী।

মিছিল শেষে সমাবেশে বক্তারা বলেন, এই ভিসি ঢাবির মর্যাদা ধুলোয় মিশিয়েছেন। অবিলম্বে কাল ক্ষেপণ না করে ঢাবির মর্যাদা রক্ষায় ফলাফল বাতিল করে পুনরায় পরীক্ষার তারিখ ঘোষণার দাবি জানান তারা। তারা বলেন, ব্যর্থতার দায়ভার নিয়ে ভিসি ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন সাদেকা হালিমকে পদত্যাগ করতে হবে।

ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ