Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবির ‘ঘ’ ইউনিটের পরীক্ষা বাতিল চায় ছাত্রলীগ

প্রকাশিত: ১৮ অক্টোবার ২০১৮, ২২:১৭

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা পুনরায় নেওয়ার দাবির সাথে সহমত প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়। এতে চার দফা দাবি জানিয়েছে ছাত্রলীগ।

ছাত্রলীগের চারটি দাবিগুলো হচ্ছে, যাচাই-বাছাই শেষে পুনরায় ভর্তি পরীক্ষা নেওয়া অথবা উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়ে বিশেষ ভর্তি পরীক্ষার মাধ্যমে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার বিষয়ে সুস্পষ্ট প্রশাসনিক সিদ্ধান্তে আসা; ডিজিটাল জালিয়াতি, প্রশ্নফাঁস বা যেকোনো ধরনের অসাদুপায় অবলম্বনকারীদের বিরুদ্ধে সর্বোচ্চ প্রশাসনিক ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ; সুস্পষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতে জালিয়াতির সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষার্থীদের ছাত্রত্ব বাতিল ও পরীক্ষা পদ্ধতির সংস্কারের জন্য পলিসি ডিবেটের আয়োজন করা।

উল্লেখ্য, গত ১২ অক্টোবর ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপরই অভিযোগ ওঠে প্রশ্নফাঁসের। এর পরিপ্রেক্ষিতে ফল প্রকাশের তারিখ ঘোষণা করেও তা স্থগিত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে গত ১৬ অক্টোবর তা প্রকাশ করা হয়।

 


ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ