Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পুনরায় ‘ঘ’ ইউনিটের পরীক্ষা নেয়া সম্ভব নয়: ঢাবি ভিসি

প্রকাশিত: ১৭ অক্টোবার ২০১৮, ০৮:৫৭

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ‘ঘ’ ইউনিটের প্রশ্নফাঁসের বিষয়টি স্বীকার করেছেন ভিসি প্রফেসর ড. মো আখতারুজ্জামান। তবে পুনরায় পরীক্ষা নেয়া হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, হাজার হাজার শিক্ষার্থীর জীবন নিয়ে খেলা করার সুযোগ নেই। আমরা যাদের বিরুদ্ধে প্রমাণ পেয়েছি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। সবার পরীক্ষা পুনরায় নেয়া সম্ভব না।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় কেন্দ্রীয় ভর্তি অফিসে ‘ঘ’ ইউনিটের ফলাফল প্রদানের সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন ভিসি।

এসময় ভিসি আরো জানান, যখনই যাদের বিরুদ্ধে প্রমাণ পাওয়া যাবে সে যদি বিশ্ববিদ্যালয় থেকে পাশও করে তারপরও তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বিচারহীনতার সংস্কৃতি এখানে থাকবে না। আর এটাকেই বলে সুশাসন।

ভিসি বলেন, বিশ্ববিদ্যালয় ভর্তি প্রক্রিয়ায় আমরা কিছু সংস্কার নিয়ে আসবো। একাডেমিক কাউন্সিল এ বিষয়ে সুপারিশ করবেন। আমরা আমাদের নিজস্ব প্রিন্ট আধুনিকায়ন এর কাজ করছি, এরপর থেকে বাইরের প্রতিষ্ঠানগুলো কাজ করতে এখানে আসবে, আমাদের বাইরে যেতে হবে না।

জালিয়াতি করে কেউ ভর্তি হতে পারবে না উল্লেখ করে ভিসি বলেন, যাদের বিরুদ্ধে সন্দেহের উদ্বেগ হবে আমরা তাদেরকে আবার যাচাই বাচাই করব। এসময় ভিসির সাথে আরও উপস্থিত ছিলেন, প্রো-ভিসি প্রফেসর সামাদ, ‘ঘ’ ইউনিটের সমন্বয়ক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন সাদেকা হালিম।

 

ঢাকা, ১৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ