Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবিতে ‘ইউনিট-৩’ এর ভর্তি পরীক্ষা শনিবার

প্রকাশিত: ১২ অক্টোবার ২০১৮, ০২:৫৫

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী বিবিএ প্রথম বর্ষের ‘ইউনিট-৩’ ব্যবসায় শিক্ষা অনুষদের ভর্তি পরীক্ষা আগামী শনিবার অনুষ্ঠিত হবে।

এইদিন সকাল ১০টা থেকে ১১টা ৩০টা পর্যন্ত জবির ও পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ (আইইআর) জবিতে অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীর সংখ্যা কম থাকায় বাইরের কোনো কেন্দ্রে 'ইউনিট ৩' এর পরীক্ষা অনুষ্ঠিত হবে না। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের লিখিত ভর্তি পরীক্ষার জন্য ৬৪৯টি (৫+১৮৪+৪৬০) আসনের বিপরীতে ১১, ১২৩ জন শিক্ষার্থী মনোনীত হন।

এর মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৩০০০০১ থেকে ৩১০৮৬৮ পর্যন্ত এবং পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে (আইইআর, জবি) ৩১০৮৬৯ থেকে ৩১২৮৯৩ পর্যন্ত লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত রোলধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, পরীক্ষার্থীকে অবশ্যই প্রিন্ট করা প্রবেশপত্র সঙ্গে আনতে হবে। এছাড়া কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগেই পরীক্ষার্থীদের আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগেই সব কেন্দ্রের মূলগেট বন্ধ হয়ে যাবে। এরপর কোনো অজুহাতেই কোনো পরীক্ষার্থী কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।

এছাড়া পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা যাবে না। হাফ শার্ট ও স্যান্ডেল (মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থীদের আসতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য।

তবে এর সুযোগ নিতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে। এক কেন্দ্রের পরীক্ষার্থী কোনোও অবস্থাতেই অন্যকেন্দ্রে পরীক্ষা দিতে পারবেন না।

আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (jnu.ac.bd) তে পাওয়া যাবে। এছাড়াও সফলভাবে আবেদন করা পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনের সময়ে দেওয়া মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে জানানো বা পাঠানো হয়েছে।

 


ঢাকা, ১১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ