Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে অর্থনীতি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

প্রকাশিত: ১০ অক্টোবার ২০১৮, ০৮:৪৯

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজনেস স্টাডিজ অনুষদের উদ্যোগে আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ‘বিজনেস এন্ড ইকোনমি’ শীর্ষক দুই দিনব্যাপী তৃতীয় আন্তর্জাতিক সম্মেলন নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে শুরু হয়।

সম্মেলন উদ্বোধন করেন ঢাবি ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান। এবারের সম্মেলনের প্রতিপাদ্য হচ্ছে ‘শ্যাপিং দ্য ফিউচার থ্রু ইনক্লুসিভ ডেভেলপমেন্ট’। ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর শিবলী রুবাইয়াতুল ইসলামের সভাপতিত্বে আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে কেনিয়ার ইউনাইটেড স্টেটস্ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. পল টিয়াম্বে জেলিজা এবং সংযুক্ত আরব আমিরাতের আল এইন ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির ভিসি প্রফেসর ড. গালিব আল রেফাই বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন যুক্তরাষ্ট্রের টাফ্টস ইউনিভার্সিটির প্রফেসর পার্থ এস ঘোষ।

অনুষ্ঠানে ভিসি প্রফেসর আখতারুজ্জামান দেশের সামগ্রিক উন্নয়নের মাধ্যমে সমন্বিত সমাজ গড়তে কার্যকর ভূমিকা রাখার জন্য পেশাজীবী, শিক্ষাবিদ ও গবেষকদের প্রতি আহ্বান জানান।

এসময় তিনি আরো বলেন, টেকসই উন্নয়ন, দারিদ্র বিমোচন, মানসম্মত শিক্ষা ও টেকসই শিল্পায়ন নিশ্চিত করতে দক্ষ মানব সম্পদ তৈরি করতে হবে। তিনি বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বিশ্বের বিভিন্ন খ্যাতিমান বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা প্রকল্প গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন।

 

ঢাকা, ০৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ