Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবিতে কোটা বহালের দাবিতে মহাসড়ক অবরোধ

প্রকাশিত: ৮ অক্টোবার ২০১৮, ০৩:৪১

জাবি লাইভ: প্রথম ও দ্বিতীয় শ্রেণি সরকারি চাকরিতে কোটা বাতিলের প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ঢাকা-আরিচা মহাসড়ক ফের অবরোধ করেছে। রবিবার দুপুর সাড়ে ১২টা থেকে সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রেখেছেন তারা।

আশুলিয়া থানার ওসি জাবের মাসুদ জানান, আন্দোলনারীদের সঙ্গে কথা বলে তিনি ব্যর্থ হয়েছেন। এটা কোনো আন্দোলনের ভাষা হতে পারে না। কয়েকজন শিক্ষার্থী মিলে দেশের ব্যস্ততম মহাসড়ক অবরোধ করে রাখা মোটেও যৌক্তিক নয়। নির্দেশনা পেলে আমরা তাদের সরানোর ব্যবস্থা নেবো বলেও জানান ওসি জাবের মাসুদ।

'মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড' জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়’ শাখার সদস্য সচিব রতন বিশ্বাস জানান, সরকারি কোনো নির্দেশনা না আশা পর্যন্ত অবরোধ কর্মসূচি চালিয়ে যাবেন তারা।

তিনি জানান, কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ অবরোধ পালন করছেন তারা। সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের নির্দেশনা না আসা পর্যন্ত এ অবরোধ চলবে।

এদিকে অবরোধের কারণে ঢাকামুখী ও ঢাকা থেকে ছেড়ে আসা গাড়িগুলো রাস্তার দু’পাশে আটকা পড়েছে। এতে অবর্ণনীয় দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর মো. আমির হোসেন, প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর মো. ‍নুরুল আলম এবং প্রক্টরিয়াল বডি অবরোধ থেকে সরে আসার জন্য অনুরোধ করলেও তারা তাদের সিদ্ধান্তে অবিচল থাকে।

 

 


ঢাকা, ০৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ