Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শেকৃবিতে পথশিশুদের সাথে ফানুস

প্রকাশিত: ৬ অক্টোবার ২০১৮, ০৯:৩৭

শেকৃবি লাইভ: প্রথমবারের মত সুবিধাবঞ্চিত ও পথ শিশুদের নিয়ে আনন্দ উৎসবের আয়োজন করল শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) স্বেচ্ছাসেবী সংগঠন ফানুস। শুক্রবার ১৩০ জন সুবিধাবঞ্চিত ও পথ শিশুদের নিয়ে এ আনন্দ উৎসবের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সম্মুখে অাম্রকাননে এই আনন্দ উৎসব অনুষ্ঠিত হয়। সকাল ৯টায় অনুষ্ঠান শুরু হয়ে সকল শিশুদের মাঝে সকালের নাস্তা ও রঙ্গিন টি শার্ট বিতরণ করা হয়। সকাল ১১টায় শিশুদের অংশগ্রহণে নাচ, গান, কবিতা অাবৃতি সহ বিভিন্ন খেলাধুলার অায়োজন করা হয়।

দুপুর ১২টায় শিশুদের জন্য পুরস্কার বিতরণ ও মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। এ আয়োজনে আর্থিক সহায়তা প্রদান করেন অ্যাঙ্কর, নীলসাগর সীড ও নীলসাগর গ্রুপ। অনুষ্ঠানটি সফল করতে সার্বিক সহযোগিতা করেছেন শেকৃবির বিভিন্ন শিক্ষক-শিক্ষকা।

অনুষ্ঠানে প্রত্যক্ষ দায়িত্ব পালন করেছেন ফানুসের ৬০ জন স্বেচ্ছাসেবী। অানন্দ উৎসবে অংশগ্রহণকারী পথ শিশুদের অনেকেই লেখাপড়া করে না। ১৩০ জনের মধ্যে ৩০-৪০ জন স্কুলে কোনদিনই যায়নি।

ফানুসের লিডার মো. খোকন মিয়া বলেন, পথ শিশুদের একটু ভালো সময় উপহার দিতেই অামাদের এ অায়োজন। এসব শিশুরা বেশিরভাগ সময় ভালো খাবার পায় না,এদের ভালো পোশাক নেই। অামরা চেষ্টা করেছি একবেলা ভালো খাবার দিতে, বিভিন্ন খেলাধুলার মাধ্যমে অানন্দ দিতে। এদের মাঝে অনেক মেধাবী লুকিয়ে অাছে।

যারা উপযুক্ত পরিবেশ পেলে দেশের কল্যাণে ভূমিকা রাখবে। ফানুসের প্রতিষ্ঠাতা মো. মমিন সরকার বলেন, সমাজের অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাড়াতে কাজ করে যাচ্ছে ফানুস সংগঠন। হত দরিদ্রদের অাত্মনির্ভরশীল করতে চালু করেছি স্বাবলম্বী প্রকল্প, সুবিধাবঞ্চিত শিশুদের জন্য রয়েছে ফানুস স্কুল। অামরা সবাই যদি এদের পাশে দাঁড়াই, সহযোগিতার হাত বাড়িয়ে দেই তাহলে একদিন অসহায় ও সুবিধাবঞ্চিত বলে কেউ থাকবে না।

 

ঢাকা, ০৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ