Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবির শিক্ষিকাকে দায়িত্ব থেকে অব্যাহতি

প্রকাশিত: ৪ অক্টোবার ২০১৮, ০৬:৩৮

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষার প্রশ্নপত্র ও উত্তরপত্র নিয়ে পরীক্ষাকক্ষ থেকে বের হওয়ার অভিযোগে অ্যাসোসিয়েট প্রফেসর ড. ফেরদৌসীকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষার সময় বাংলা বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. ফেরদৌসী খাতুনকে উক্ত ঘটনার জন্য কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা গেছে, গত শনিবার ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ইউনিট-১ (বিজ্ঞান শাখা) এর ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের বাংলা বিভাগের ৩৩৩ নাম্বার কক্ষে দায়িত্বরত ছিলেন বাংলা বিভাগের শিক্ষক ড.ফেরদৌসী খাতুন। তিনি পরীক্ষার শুরুর ২০ মিনিটের মধ্যে ভর্তি পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্র তার ব্যাগে করে নিয়ে পরীক্ষার হলে দায়িত্বরত অন্যান্য শিক্ষকদের না জানিয়ে পরীক্ষার হল থেকে ভবনের তিন তলা থেকে দ্বিতীয় তলার দিকে আসতে থাকেন।

এসময় পরীক্ষা কক্ষে দায়িত্বরত অন্যান্য শিক্ষকরা বিষয়টি দেখতে পেয়ে তার গতিরোধ করে ব্যাগে প্রশ্ন ও উত্তরপত্র নেওয়ার কারণ জানতে চান। এবং পরীক্ষা শেষে পরীক্ষা কক্ষে দায়িত্বরত অন্যান্য শিক্ষকরা বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে লিখিত ভাবে জানান।

এবিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রেজিষ্টার প্রকৌশলী ওহিদুজ্জামান বলেন, তার বিরুদ্ধে পরীক্ষাচলাকালীন সময়ে পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্র নিয়ে কক্ষ থেকে বের হওয়ার লিখিত অভিয়োগ থেকে তাকে পরবর্তী ভর্তি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এ ঘটনার কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বাংলা বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. ফেরদৌসী খাতুন কিছু বলতে রাজি না হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে যোগাযোগ করতে বলেন। এবং তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়ার বিষয়টি অস্বীকার করে কার কাছ থেকে এ তথ্য পাওয়া হয়েছে তা জানতে চান।

 

ঢাকা, ০৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ