Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বশেমুরবিপ্রবিতে ইন্সপিরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ার সংগঠনের আত্মপ্রকাশ

প্রকাশিত: ১ অক্টোবার ২০১৮, ০৮:৫১

বশেমুরবিপ্রবি লাইভ: সামাজিক সচেতনতা মূলক সংগঠন ইন্সপিরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ার (আই এইচ ডাব্লিউ) নামক সংগঠন এর কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে । আজ গোপালগঞ্জে অনুষ্ঠিত এক সভায় দেশের ৭ টি পাব্লিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এ সংগঠনের আত্মপ্রকাশ ঘটে।

বিশ্ববিদ্যালয়গুলো হলো ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয় ও খুলনা বিশ্ববিদ্যালয়।

সভায় সর্বসম্মতিক্রমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নাসির উদ্দিনকে উপদেষ্টা করে ১৯ সদস্যের কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়।

বশেমুরবিপ্রবির মো নজরুল ইসলাম কে সভাপতি এবং সাবরিনা জেসমিন শান্তা কে সাধারন সম্পাদক করে গঠিত ১৯ সদস্যের কার্যনির্বাহী কমিটির অন্যান্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি শেখ রাফিজ (বশেমুরবিপ্রবি), সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান (বশেমুরবিপ্রবি), সহ-সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ ইমোন(যবিপ্রবি), আইন বিষয়ক সম্পাদক শাইরাহ সুলতানা শ্রাবণ (জবি)।

মহিলা ও পরিবেশ বিষয়ক সম্পাদক আইরিন আক্তার মিম (বশেমুরবিপ্রবি), প্রকাশনা বিষয়ক সম্পাদক সাব্বির হোসেন সাজ্জাত (ঢাবি), সমাজকল্যাণ সম্পাদক মুজাহিদ হাসান (পাবিপ্রবি), মিডিয়া ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম (বশেমুরবিপ্রবি), অর্থ সম্পাদক ফকরুন্নেছা তন্বী সহ মোঃসাইফুল ইসলাম, মোঃ ওয়ালিউল্লাহ।

ফারহান আরফিন সুমন, আকরাম খান, নাহমেদ হাসান ও হৃদয় কুন্ডু।
এসময় সংগঠনটির সভাপতি মোঃ নজরুল ইসলাম বলেন " আমরা বিশেষ করে সমাজের পিছিয়ে পড়া অনগ্রসর গ্রামীন শিক্ষার্থী , গ্রামীন নারী ও কৃষকদের আর্থ-সামাজিক অবস্থার ইতিবাচক পরিবর্তনে কাজ করবো বলে আমরা একটি ছাতার নিচে একতাবদ্ধ হই।
সংগঠনটির সহ-সভাপতি শেখ রাফিজ বলেন" আমরা সকলে নিজ নিজ স্থান থেকে সচেতন হলে একদিন দেশে কোনো সমস্যা থাকবেনা বলে আমরা মনে করি তাই আমাদের কর্মকাণ্ড কে সামনে এগিয়ে নিয়ে যেতে সকলের দোয়া কামনা করছি"।

উল্লেখ্য, সংগঠনটি সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির মাধ্যমে দেশের আর্থ-সামাজিক অবস্থার কাঙ্খিত পরিবর্তন করে আত্ননির্ভরশীল সুখী ও সমৃদ্ধশালী অবক্ষয়মুক্ত সমাজ গঠনে ইচ্ছুক ।

 

ঢাকা, ৩০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ