Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিএসএমএমইউর চিকিৎসক নিয়োগ পরীক্ষা নভেম্বরে!

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বার ২০১৮, ০৭:৪৫

লাইভ প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) দুই শতাধিক চিকিৎসক (মেডিকেল অফিসার) পদে নিয়োগের স্থগিত হওয়া পরীক্ষা গুঞ্জন রয়েছে। কবে হবে, নাকি আদৌ হবে, এ নিয়ে রয়েছে নানান সন্দেহ সংশয়। তবে একটি বিশ্বস্থ সূত্র জানিয়েছে আগামী নভেম্বরে অনুষ্ঠিত হতে পারে।

সংশ্লিস্টরা জানান, পরীক্ষা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নভেম্বরের প্রথম থেকে শেষ সপ্তাহের মধ্যে বুয়েটে খালি ভেন্যু খুঁজছে। ভেন্যু প্রাপ্তি সাপেক্ষে পরীক্ষা গ্রহণের নতুন তারিখ ঘোষণা করা হবে।

তবে নভেম্বরের শেষ সপ্তাহেই পরীক্ষা গ্রহণের সম্ভাবনা বেশি। বিএসএমএমইউর নীতিনির্ধারক পর্যায়ের একাধিক ব্যক্তি তথ্য জানিয়েছেন।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে তারা জানান, সুষ্ঠুভাবে নিয়োগ পরীক্ষা গ্রহণের জন্য ‘নিরপেক্ষ ভেন্যু’ হিসেবে বুয়েট সবার কাছে গ্রহণযোগ্য। বুয়েটের ভেন্যু সহজে খালি পাওয়া যায় না।

দুই শতাধিক মেডিকেল অফিসার পদে নিয়োগের বিপরীতে সাড়ে আট হাজারেরও বেশি আবেদন জমা পড়েছে। ফলে একসঙ্গে কয়েক হাজার পরীক্ষার্থীর জন্য প্রয়োজনীয় হল রুম খালি পাওয়া দুষ্কর।

তবে আগামী বছরের মার্চে বিএসএমএমইউর রেসিডেন্সি কোর্সের পরীক্ষার নিতে নভেম্বরে সম্ভাব্য দিনক্ষণ দিয়ে হল বুকিং দেয়া রয়েছে। ওই বুকিংয়ে এ পরীক্ষা গ্রহণের চিন্তা করছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, দুই শতাধিক চিকিৎসক নিয়োগ পরীক্ষা বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে দুদিন আগে সিন্ডিকেট সভায় এ পরীক্ষা স্থগিত করা হয়।

পরীক্ষা স্থগিত করাকে কেন্দ্র করে বুধবার (২৬ সেপ্টেম্বর) থেকে আবেদনকারী চিকিৎসকদের আন্দোলন ও বিক্ষোভ কর্মসূচি চলছে।
দুপুর ২টা থেকে রাত সাড়ে ৩টা পর্যন্ত বিক্ষুব্ধ চিকিৎসকরা দুই প্রোভিসি, কোষাধ্যক্ষ ও রেজিস্ট্রারকে অবরোধ করে রাখে।

বিক্ষুব্ধ চিকিৎসকদের দুটি গ্রুপ বৃহস্পতিবার সকাল ১০টা ও দুপুর ১২টায় পৃথকভাবে ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সঙ্গে বৈঠকের পর আন্দোলন সাময়িক স্থগিত করেন।

ভিসির সঙ্গে যোগাযোগ করা হলে অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ‘সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী নিয়োগ পরীক্ষা স্থগিত হয়েছিল। এখন নতুন করে পরীক্ষা গ্রহণে ভেন্যু খোঁজা হচ্ছে। নভেম্বরের শেষ সপ্তাহে এ পরীক্ষা গ্রহণের চিন্তাভাবনা রয়েছে।


ঢাকা, ২৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ