Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

অক্টোবরে ভোটার তালিকা, মার্চের মধ্যে ডাকসু নির্বাচন

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বার ২০১৮, ০০:৪০

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান বলেছেন ২০১৯ সালের মার্চের মধ্যে ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া চলতি বছরের অক্টোবরে ভোটার তালিকা প্রণয়ন করা হবে। রোববার ডাকসু নির্বাচন নিয়ে পরিবেশ পরিষদের সভা শেষে নিজ কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফকালে তিনি একথা বলেন।

এর আগে দুপুর পৌনে ১২টা থেকে দীর্ঘ চার ঘণ্টা আলোচনা হয়। এতে ছাত্রলীগ-ছাত্রদলসহ ক্রিয়াশীল সব ছাত্র সংগঠন অংশ নেয়। ভিসি বলেন, নির্বাচনের ব্যাপারে একটা নির্দেশনা আমাদের আগেই দেয়া আছে। নির্বাচনী কাজের পরিধি নিয়ে আমাদের প্রভোস্ট কমিটি ও শৃঙ্খলা কমিটি ইতোমধ্যে একটা নির্দেশনা দিয়েছে। সেক্ষেত্রে ২০১৯ সালের মার্চ মাস আমাদের টার্গেট।

সে লক্ষ্যে আমাদের প্রাধ্যক্ষরা ভোটার তালিকা প্রণয়নে কাজ করছেন। অক্টোবরের মধ্যে খসড়া ভোটার তালিকা প্রণয়ন করব। কঠিন কাজটা করতে পারলে আমরা অনেক এগিয়ে যাবো। তিনি বলেন, সামনে আমাদের অনেক বড় একটি বিষয় আছে। সেটি নিয়ে আলোচনা করার জন্য আমাদের আজকের সভা ডাকা হয়েছে। গণতান্ত্রিক ও সংসদীয় রীতিনীতি ও মূল্যবোধ নিয়ে আমাদের শিক্ষার্থীরা আলোচনা করেছেন।

তারা যে বিষয়গুলো উপস্থাপন করেছেন সেগুলো আমাদের প্রক্টরিয়াল বডির সদস্যরা নোট করেছেন। সেগুলো আলোচনা পর্যালোচনা করে প্রতিটি বিষয় কীভাবে সমাধান করা যায় সেগুলোর দিকে আমরা এগুবো।

ভিসি বলেন, ছাত্র সংগঠনগুলো বলেছে, যৌক্তিক সময়ে এটা করা দরকার। সবাইকে এক করে যেন করতে পারি এ ধরনের পরামর্শ দিয়েছে। সহাবস্থানের বিষয়ে তিনি বলেন, সহাবস্থানের জন্য যা যা করা দরকার প্রাধ্যক্ষরা তা করবেন। এগুলো নতুন কিছু নয়। সবাই অভিজ্ঞ, যা করা দরকার তা করবেন।

 

ঢাকা, ১৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ