Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাকসু নির্বাচন নিয়ে ঢাবি সাদা দলের উদ্বেগ

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বার ২০১৮, ০৪:১৫

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন নিয়ে ছাত্রসংগঠন গুলোকে চিঠি দিয়ে আলোচনায় ডেকেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামীকাল রবিবাার বেলা সাড়ে ১১টায় ভিসি প্রফেসর মো. আখতারুজ্জামানের কার্যালয় সংলগ্ন পুরাতন সিনেট কক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবেশ পরিষদের এই সভা অনুষ্ঠিত হবে বলে জানা যায়।

ক্যাম্পাসের বাইরে থাকা বিএনপির ছাত্রসংগঠন ছাত্রদল ও অন্যান্য ছাত্রসংগঠনের নেতৃবৃন্দকেও আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে ছাত্রদলের নেতৃবৃন্দের নিরাপত্তার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন ঢাবি সাদাদল।

নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে সংগঠনের একটি শীর্ষ প্রতিনিধি দল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আখতারুজ্জামানের সঙ্গে দেখা করে তাদের উদ্বেগের কথা জানিয়েছেন।শনিবার দুপুর দেড়টার দিকে ভিসির সঙ্গে দেখা করেন ঢাবি সাদা দলের আহ্বায়ক প্রফেসর ড. এবিএম ওবায়দুল ইসলাম, যুগ্ম আহ্বায়কদ্বয় প্রফেসর ড. লুৎফর রহমান ও প্রফেসর ড. মোর্শেদ হাসান খান, প্রফেসর ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান ও প্রফেসর আবুল কালাম সরকার।

প্রফেসর ওবায়দুল ইসলাম বলেন, রবিবার বিশ্ববিদ্যালয়ের পরিবেশ পরিষদের সভা আহ্বান করা হয়েছে। যেখানে ছাত্রলীগ, ছাত্রদলসহ অন্যান্য ছাত্রসংগঠনগুলোকেও আমন্ত্রণ জানানো হয়। কিন্তু ছাত্রদল ক্যাম্পাসে সহাবস্থান না থাকার কারণে সভায় উপস্থিত হতে পারবেন না।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সহ হলসমূহে ক্ষমতাসীন ছাত্রলীগের আধিপত্য। এমতাবস্থায় কালকের সভায় ছাত্রদলের প্রতিনিধিবৃন্দ অংশ নিলে তাদের নিরাপত্তা কী হবে তা পরিষ্কার নয়। তাদেরকে নিরাপত্তা দিয়ে আনা এবং বের করা হবে কি না সে বিষয়েও স্পষ্ট হওয়া দরকার।

অপরদিকে আগামীকাল রবিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের বেঞ্চে মামলাটির শুনানির জন্য উঠতে পারে বলে মনজিল মোরসেদ জানিয়েছেন।

এদিকে ডাকসু নির্বাচনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ে পরিবেশ পরিষদের সভায় আহ্বান করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর একেএম গোলাম রাব্বানী স্বাক্ষরিত একটি চিঠি বুধবার ও বৃহস্পতিবার ছাত্র-সংগঠনগুলোর সভাপতি, সাধারণ সম্পাদক বরাবরে পৌঁছে দেয়া হয়।

সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নাম উল্লেখ করে পাঠানো চিঠিতে বলা হয়, সার্বিক বিষয় বিবেচনায় শুধু ‘ক্রিয়াশীল’ ছাত্রসংগঠনের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক সভায় যোগদানের জন্য আমন্ত্রিত। সভায় উপস্থিত থাকার জন্য আপনাকে অনুরোধ করছি। চিঠির আলোচ্যসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন প্রসঙ্গে আলোচনার কথা বলা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর গোলাম রাব্বানী জানান, ডাকসু নির্বাচন নিয়ে আলাপ-আলোচনার জন্য আমরা ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলোকে চিঠি দিয়েছি। ইতোমধ্যে আমরা হলগুলোতে ভোটার তালিকা হালনাগাদের জন্য কাজ শুরু করেছি। নির্বাচনের সার্বিক দিক নিয়ে আলোচনার জন্যই ছাত্র সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের নিয়ে আলোচনায় বসব।

 

 

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ