Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আনন্দের মাধ্যমে শেখা অপরিহার্য: আইইউবি ভিসি

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বার ২০১৮, ০০:৩৬

আইইউবি লাইভ: ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) এর নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। শনিবার ঢাকার বসুন্ধরায় অবস্থিত বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

স্বাগত বক্তব্যে আইইউবি’র ভিসি প্রফেসর এম ওমর রহমান নবাগত শিক্ষার্থীদের উষ্ণ অভ্যর্থনা জানিয়ে বলেন, আনন্দের মাধ্যমে শেখা জীবনে অত্যন্ত অপরিহার্য। সৃজনশীলতা ও নতুনত্বকে কাজে লাগিয়ে জীবনের লক্ষ্য অর্জনে শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়েন তিনি।

এসময় ভিসি আরো বলেন, পরিবর্তনশীল এই বিশ্বে জীবনের দূরবর্তী ও অনিশ্চিত লক্ষ্যের পিছনে না ছুটে বরং ধাপে ধাপে, উদ্বেগহীন থেকে জীবনের কাঙ্খিত লক্ষ্যসমূহ অর্জনের মধ্যেই প্রকৃত সাফল্য নিহিত।

প্রো-ভিসি প্রফেসর মিলান পাগন জীবনের লক্ষ্য অর্জনে হার না মানার দৃঢ় মানসিকতায় কঠোর অনুশীলন এবং শৃঙ্খলার মাধ্যমে বাস্তব জীবনে তার প্রতিফলন ঘটাতে নবাগত শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। চাকুরীর পিছনে না ছুটে তিনি শিক্ষার্থীদের কর্মক্ষেত্রের জন্য নিজেকে উপযোগী করে গড়ে তোলার পরামর্শ দেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মোহাম্মদ আনোয়ারুল ইসলাম আইইউবি’র প্রাতিষ্ঠানিক নীতিমালা, নিরাপত্তা ও অনুসরণীয় বিষয়সমূহ বর্ণণা করে নবাগত শিক্ষার্থীদের তা মেনে চলার অনুরোধ জানান এবং সকল শিক্ষার্থী ও অভিভাবকদেরকে সব ধরনের সহায়তা প্রদানের নিশ্চয়তা দেন।

অনুষ্ঠানে নতুন শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সামনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ ও বিভাগের পরিচিতি এবং কার্যক্রম তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বানিজ্য অনুষদের ডীন প্রফেসর মোহা. আনোয়ারুল করিম, ইঞ্জিনিয়ারিং এ্যান্ড কম্পিউটার সায়েন্স অনুষদের ডীন প্রফেসর মোহাম্মদ আনোয়ার, এনভায়রনমেন্টাল সায়েন্স এ্যান্ড ম্যানেজমেন্ট অনুষদের ডীন ড. আব্দুল খালেক, লিবারেল আর্টস এন্ড সোশাল সায়েন্স অনুষদের ডীন ড. মাহবুব আলম এবং স্কুল অফ লাইফ সায়েন্সেস অনুষদের ডীন প্রফেসর রীতা ইউসুফ ।

পরবর্তীতে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, গবেষণাগার, লাইব্রেরি ঘুরিয়ে দেখানো হয় এবং নিয়মকানুন সমন্ধে অবহিত করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের আন্ডারগ্রাজুয়েট এ্যাডমিশন্স এ্যান্ড ফিনান্সিয়াল এইডের উপ-পরিচালক লিমা চৌধুরী। ওরিয়েন্টেশন কর্মসূচীতে নবাগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ ছাড়াও আইইউবি’র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ