Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ভর্তি জালিয়াতি: ‘ডিজিটাল মাস্টারসমাইন্ড’ ঢাবির হলেই!

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বার ২০১৮, ২৩:২৪

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতির অভিযোগে স্থায়ীভাবে বহিষ্কৃত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসম্পাদক মহিউদ্দিন রানা। ‘ডিজিটাল জালিয়াতির মাস্টারমাইন্ড’ খ্যাত সেই রানা বিশ্ববিদ্যালয়ের ছাত্রত্ব না থাকলেও বহাল তবিয়তে হলে অবস্থান করছেন বলে অভিযোগ উঠেছে।

এদিকে গতকাল শুক্রবার থেকে বাণিজ্যভুক্ত ‘গ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ভর্তিযুদ্ধ’ শুরু হয়। ভর্তি পরীক্ষা চলাকালীন সময় একজন ‘জালিয়াতের’ হলে অবস্থানকে কেন্দ্র করে সাধারণ ছাত্ররা ক্ষোভ প্রকাশ করেছেন। ছাত্রলীগের এক নেতার আশ্রয়ে-প্রশ্রয়ে রানা হলে অবস্থান করার সুযোগ পাচ্ছেন বলে তাদের অভিযোগ।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক ছাত্র মহিউদ্দিন রানা বর্তমানেও ড. মোহাম্মদ শহীদুল্লাহ হলের প্রধান ভবনের ২২৪ নম্বর কক্ষে অবস্থান করছেন। ছাত্রলীগের কেন্দ্রীয় প্রচারবিষয়ক উপসম্পাদক আবদুল ফাত্তাহ তুহিনের ছত্রছায়ায় তিনি হলে থাকছেন বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর প্রফেসর আমজাদ হোসেন বলেন, ‘ডিভাইসসহ আটককৃতরা ভর্তি পরীক্ষায় জালিয়াতির মাস্টারমাইন্ড। মহিউদ্দিন রানাকে তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পরে সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। কিন্তু জামিনে বের হয়ে এসে রানা আবারও হলে ওঠে।’

মহিউদ্দিন রানার হলে থাকার বিষয়ে ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের প্রাধ্যক্ষ প্রফেসর ড. সৈয়দ হুমায়ন আখতার জানান, এ বিষয়ে তাঁর কাছে কোনো তথ্য নেই। তিনি তথ্য নিয়ে বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানান।

এবিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর গোলাম রব্বানী জানান, ‘হল প্রশাসনের সঙ্গে কথা বলে আমরা রানার বিরুদ্ধে ব্যবস্থা নেব।’

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আবদুল ফাত্তাহ তুহিন বলেন, ‘আমি হলে রাখছি এ রকম না। সে (রানা) আমার সঙ্গে রাজনীতি করত। তাই মাঝেমধ্যে আমার সঙ্গে থাকে। এত কারো কোনো সমস্যা?’ বলেও উল্টো প্রশ্ন করেন তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস জানান, রানাকে হল থেকে বের করে দেওয়া হয়েছিল। আবার কারা যেন তাঁকে হলে তুলেছে। তাঁকে পর্যবেক্ষণ করা হবে বলে জানান তিনি।


অভিযোগের বিষয়ে জানতে চাইলে মহিউদ্দিন রানা বলেন, ‘আমি মাঝেমধ্যে হলে যেতাম। তবে সব সময় থাকতাম না। কেননা আমার তো ছাত্রত্ব নেই।’

 

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ