Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবির সান্ধ্যকালীন শিক্ষার্থীদের বাসে চড়তে দেয়নি ছাত্রলীগ

প্রকাশিত: ১০ সেপ্টেম্বার ২০১৮, ০৫:০৫

জবি লাইভ: আমরা শিক্ষার্থী হয়েও বাসে চড়তে পারবো না। এটা কোন ধরনের অসভ্যতা। এটা কোন সুস্থ মানুষ মেনে নিতে পারে না। এর একটা বিচার হওয়া দরকার। আমরাও ছাত্রলীগ করি কিন্তু এত অসভ্য নই। এমনভাবেই ক্ষোভ প্রকাশ করলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) সান্ধ্যকালীন শিক্ষার্থীরা। জানা গেছে সান্ধ্যকালীন শিক্ষার্থীদের বাসে চড়তে বাধা দেয়নি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

ভুক্তভোগীরা অভিযোগ করে বলেন, শনিবার রাত ৯টার দিকে ক্লাস শেষ হয় সান্ধ্যকালীন শিক্ষার্থীদের। এসময় তাদের জন্য নির্ধারিত বাসে উঠতে গেলে শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের নেতৃত্বে ছাত্রলীগ কর্মীরা তাদের বাসে উঠতে বাধা দেয়। এক পর্যায়ে শিক্ষার্থীরা পায়ে হেটে ক্যাম্পাস থেকে বের হয়ে যায়।

সান্ধ্যকালীন কোর্সের এক শিক্ষার্থী তানভীর হোসেন ক্যাম্পাসলাইভকে জানান, আমরা প্রতিদিনের মতই ক্লাস শেষে বাসে উঠতে যাচ্ছিলাম। এসময় একদল লোক আমাদের বাসে উঠতে বাধা দেয়। এবং ক্যাম্পাস থেকে চলে যাতে বলে।

এক নারী শিক্ষার্থী বলেন, আগে থেকে কোনো প্রকার ঘোষনা না দিয়ে বাসে উঠতে বাধা দেয়ায় আমরা সমস্যায় পড়েছি। এতো রাতে এখন বাস না পেলে বাসায় যেতে অনেক রাত হয়ে যাবে।

এবিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, নিয়মিত শিক্ষার্থীদের পরিবহন সংকট থাকা সত্ত্বেও সন্ধ্যাকালীন কোর্সের শিক্ষার্থীদের আমাদের ব্যবহৃত বাস দেওয়া হয়েছে।

তারা আমাদের রেগুলার শিক্ষার্থীদের থেকে বেশি সুযোগ সুবিধা ভোগ করছে। এটা সত্যি অন্যায়।

তিনি আরও বলেন, এবিষয়ে প্রশাসনকে নিয়মিত শিক্ষার্থীদের প্রতি আন্তরিক হতে হবে। সেই সাথে তিনি শিক্ষার্থীদের পরিবহন সংকট দ্রুত সমাধান করার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

নিয়মিত শিক্ষার্থীদের পরিবহন সন্ধ্যাকালীন কোর্সের শিক্ষার্থীদের ব্যবহার করা প্রসঙ্গে জানতে চাইলে পরিবহন প্রশাসক আব্দুল্লাহ আল মাসুদ ক্যাম্পাসলাইভকে বলেন, কর্তৃপক্ষের নির্দেশে সপ্তাহে ২ দিন তাদের জন্য পরিবহনের ব্যবস্থা করা হয়েছে।


ঢাকা, ০৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ