Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বশেমুরবিপ্রবি ছাত্রের চিকিৎসায় পাঁচ লাখ টাকা অনুদান

প্রকাশিত: ৫ সেপ্টেম্বার ২০১৮, ০৩:৫৩

বশেমুরবিপ্রবি লাইভ: গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এক শিক্ষার্থীকে চিকিৎসার জন্য পাঁচ লাখ টাকা আর্থিক অনুদান দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. খোন্দকার নাসির উদ্দিন শিক্ষক ও কর্মকর্তাদের সঙ্গে নিয়ে অনুদানের এই চেক হস্তান্তর করেন। বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অসুস্থ ছাত্র মেহেদী হাসানের ফুফাতো ভাই মো. ওবায়দুল করিমের হাতে ভিসি প্রফেসর ড. নাসির উদ্দিন পাঁচ লাখ টাকার চেক তুলে দেন।

এ সময় বিশ্বাবিদ্যালয়ের জীববিজ্ঞান বিভাগের ডিন প্রফেসর ড. এমএ সাত্তার, আইন অনুষদের ডিন মো. আব্দুল কুদ্দুস মিয়া, বিজ্ঞান অনুষদের ডিন ড. আব্দুর রহিম খান, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর বি কে বালা, প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি মো. আশিকুজ্জামান ভূঁইয়া, সিএসই বিভাগের চেয়ারম্যান মো. আক্কাছ আলীসহ সিএসই বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মেহেদী হাসান দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধি 'গালিয়ান ব্যারে সিনড্রন' (জিবিএস) রোগে আক্রন্ত। তিনি দীর্ঘদিন ঢাকার ন্যাশনাল ইনিস্টিটিউট অব নিউরো সায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন। ইতোমধ্যে তাকে পাঁচটি ভ্যাক্সিন দেয়া হয়েছে। প্রতিটি ভ্যাক্সিনের জন্য প্রায় দুই লক্ষ্য টাকা করে খরচ হয়। এমত অবস্থায় তাকে ফিজিওথ্যারাপি দেওয়ার জন্য বলা হয়েছে।

পরিবারের পক্ষ থেকে এত পরিমাণ অর্থ যোগান দেওয়া সম্ভব নয়। তাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চাঁদা তুলে দুই লাখ টাকা এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ তহবিল থেকে পাঁচ লাখ টাকা অনুদান হিসেবে দেওয়া হয়েছে।

 


ঢাকা, ০৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ