Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সাংস্কৃতিক প্রতিযোগিতায় যুগ্ম চ্যাম্পিয়ন ঢাবি-জাবি

প্রকাশিত: ৩ সেপ্টেম্বার ২০১৮, ০৩:৩৮

ঢাবি লাইভ: ‘মিলিটারি ইনস্টিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজি’ কর্তৃক আয়োজিত আন্ত:বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা ‘অঙ্কুর’ এর চ্যাম্পিয়ন হয়েছে যুগ্মভাবে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ’ এবং ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট’।

এছাড়াও প্রথম রানার্স আপ হয়েছে ‘মিলিটারি ইনস্টিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজি’ এবং দ্বিতীয় রানার্স আপ হয়েছে ‘বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস’। শনিবার বিশ্ববিদ্যালয়টির মূল মিলনায়তনে দিনব্যাপী এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিচারক হিসেবে ছিলেন নাট্যনির্মাতা গিয়াসউদ্দীন সেলিম, লেখক সাদাত হোসাইন, নৃত্যশিল্পী ডলি ইকবাল, ফারহানা চৌধুরী বেবী প্রমুখ।

ঢাকা বিশ্ববিদ্যালয় দলের সাংস্কৃতিক পরিবেশনায় মাইকেল জ্যাকশনের নৃত্য, লাঠিখেলা, পুতুল নাচ থেকে শুরু করে আবৃত্তি, অভিনয়, সঙ্গীত পরিবেশনা সবকিছুই ছিলো। এই প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সভাপতি রাগীব রহমান বলেন, “প্রতিষ্ঠালগ্ন থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ শুদ্ধ বাংলা সংস্কৃতির চর্চা করে আসছে।

এই পরিবেশনায় আমরা দেশীয় ঐতিহ্য ও সংস্কৃতির নানা উপকরণ এবং সমসাময়িক নানা অসঙ্গতি তুলে ধরার চেষ্টা করেছি।” জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবেশনায়ও ছিলো আধুনিক নৃত্য, লোকনৃত্য, কত্থক নৃত্য, আবৃত্তি, সঙ্গীত আর মূকাভিনয়ের মিশ্রণ। মূকাভিনয়ের মাধ্যমে তারা সমসাময়িক রোহিঙ্গা সংকটকে তুলে ধরেছে।

এছাড়াও দিনব্যাপী অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় সাহিত্য অলিম্পিয়াড, কুইজ প্রতিযোগিতা, ক্যানভাসে আঁকি, গল্প পূরণ ইত্যাদি নানা সেগমেন্টে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগীরা অংশগ্রহণ করে।

 

ঢাকা, ০২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ