Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বশেমুরবিপ্রবিতে জাতীয় শোক দিবসের আলোচনা

প্রকাশিত: ৩০ আগষ্ট ২০১৮, ০৩:১৮

বশেমুরবিপ্রবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বুধবার বিকাল ৩টায় জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে একাডেমিক ভবনের ৩০৭নং কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন এবং বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের সমন্বয়ক মো: মোজাহিদুল ইসলাম শিমুল, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রফেসর ড. লুৎফর রহমান।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এমএ সাত্তার, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মো: শাহজাহান, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. বিলাস চন্দ্র বালা, পরীক্ষা নিয়ন্ত্রক এসএম গোলাম হায়দার, সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি ও অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: মজনুর রশিদ, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সানজিদা পারভিন, মো: রবিউল্লাহ, লেকচারার ড. হাসিবুর রহমান, আবু সালেহ, সাদিয়া আফরিন, শানিতা জামান স্মৃতি, এমদাদুল হক, প্রশাসনিক কর্মকর্তা শুভ্রা রাণী ভৌমিক, সহকারি নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম, শিক্ষার্থী মাহাবুব শিকদার প্রমুখ।

সভায় বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ চর্চার উপর গুরুত্বারোপ করেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদিত নেতা এবং বাঙালি জাতির মুক্তির জন্য তিনি সারাজীবন সংগ্রাম করেছেন। আমাদের দূর্ভাগ্য আমরা জাতির জনককে রক্ষা করতে পারেনি। তিনি আরো বলেন, আমরা যদি নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করি তাহলে তাঁর প্রতি সম্মান জানানো হবে এবং তাঁর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন করা যাবে।

পরে অনুষ্ঠানের প্রধান অতিথি ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বঙ্গবন্ধুর আত্মজীবনী নিয়ে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ২৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ