Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবিতে ভর্তি প্রার্থী ২৭২৫১২জন, পরীক্ষা শুরু ১৪ সেপ্টেম্বর

প্রকাশিত: ৩০ আগষ্ট ২০১৮, ০০:০৩

ঢাবি লাইভ: প্রাচ্যের অক্সফোর্ড হিসেবে পরিচিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া পরম সৌভাগ্যের ব্যাপার। প্রায় প্রতিটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়া মানেই যুদ্ধে জয় লাভ করা। তার মধ্যে অধিকতর মেধা আর অধ্যবসায়ের মধ্যদিয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হতে হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ে।

জানা গেছে, আসন্ন ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে পাঁচটি ইউনিটে মোট ৭ হাজার ১২৮টি আসনের বিপরীতে ২লাখ ৭২হাজার ৫শ’ ১২জন ভর্তিচ্ছুক শিক্ষার্থী অনলাইনের আবেদন করেছেন। ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের আবেদন গ্রহণ প্রক্রিয়া গতকাল মঙ্গলবার দুপুর ২টায় শেষ হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ক-ইউনিটে ১ হাজার ৭৫০টি আসনের বিপরীতে ৮২ হাজার ৯শত ৭০জন, খ-ইউনিটে ২ হাজার ৩৭৮টি আসনের বিপরীতে ৩৬ হাজার ২শত ৫০জন, গ-ইউনিটে ১ হাজার ২৫০টি আসনের বিপরীতে ২৭ হাজার ৫শত ৩৪ জন, ঘ-ইউনিটে ১ হাজার ৬১৫টি আসনের বিপরীতে ১ লাখ ৬শত ১৪জন এবং চ-ইউনিটে ১৩৫টি আসনের বিপরীতে ২৫ হাজার ১শত ৪৪জন আবেদন করেছে।

ক-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ সেপ্টেম্বর শুক্রবার, খ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ সেপ্টেম্বর শুক্রবার, গ-ইউনিটের ভর্তি পরীক্ষা ১৪ সেপ্টেম্বর শুক্রবার, ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা ১২ অক্টোবর শুক্রবার, চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ১৫ সেপ্টেম্বর শনিবার এবং চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (অংকন) ২২ সেপ্টেম্বর শনিবার অনুষ্ঠিত হবে।

‘গ’ ও ‘চ’ ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করা যাবে ৫ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত। ‘ক’, ‘খ’, ‘ঘ’ ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করা যাবে ১০ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত।

 


ঢাকা, ২৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ